ঢাকা, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ০৯:৫৯ অপরাহ্ন
ভৈরব পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা
২৯ জুন, জয়নাল আবেদীন রিটন, ভৈরব প্রতিনিধি

কিশোরগঞ্জের ভৈরব পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। আজ মঙ্গলবার (৬ জুন) বিকালে পৌরসভার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে ওই বাজেট ঘোষিত হয়। পৌরসভার মেয়র আলহাজ¦ ইফতেখার হোসেন বেনু এই অর্থ বছরের ৮৪ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৪০১.৯০ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেন। যা ২০২০-২০২১ অর্থ বছরে ছিলো ৭৭ কোটি ৫৫ লাখ ৪০ হাজার ১৩১ টাকা ৩৬ পয়সা।

এবারের বাজেটে আয় ধরা হয়েছে ৮৪ কোটি ৭৯ লাখ ৩৬ হাজার ৪শ ১ টাকা ৯০ পয়সা। এরমধ্যে রাজস্ব খাত থেকে আয় ধরা হয়েছে ২৩ কোটি ৯৪ লাখ ৮৫ হাজার ৭৯৬ টাকা ৬ পয়সা। পানি সরবরাহ শাখা থেকে ২ কোটি ২৪ লাখ ৭৫৮ টাকা ৫৬ পয়সা। এবং উন্নয়ন সহায়তা তহবিল থেকে আয় ধরা হয়েছে ৫৮ কোটি ৬০ লাখ ৪৯ হাজার ৮৪৭ টাকা ২৮ পয়সা।

সংবাদ সম্মেলনে পৌরসভার প্রধান প্রকৌশলী বাদশা আলমগীর, সচিব মো.দুলাল উদ্দিন, হিসাব রক্ষক মুমিনুল আলম, হিসাব রক্ষণ কর্মকর্তা শের বিন নঈম, প্যানেল মেয়র রাজু আহমেদ, পৌরসভার সকল কাউন্সিলর, সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পৌর মেয়র জানান, বাজেটে নতুন কোন কর আরোপ করা হয়নি। করের আওতাও বাড়ানো হয়নি। বাড়ানো  হয়েছে বেশ কয়েকটি সেবা খাতের পরিধি।

2 responses to “ভৈরব পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/30605 […]

  2. … [Trackback]

    […] Here you will find 90676 additional Info on that Topic: doinikdak.com/news/30605 […]

Leave a Reply

Your email address will not be published.

x