ঢাকা, শুক্রবার ২১ জানুয়ারী ২০২২, ০১:৩০ অপরাহ্ন
বৃহস্পতিবার থেকে নামছে সেনাবাহিনী, কঠোর সতর্ক বার্তা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দেশজুড়ে বেড়ে যাওয়া করোনা সংক্রমণ প্রতিরোধে বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউনে আইনশৃঙ্খলাবাহিনীকে কঠোর নজরদারি নিশ্চিতের নির্দেশনা দেওয়া হয়েছে। কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে পুলিশ, বিজিবি ও ব্যাটালিয়ন পুলিশ পাশাপাশি সেনাবাহিনী টহলে থাকবে। এই সময়ে ঘরের বাইরে আসা যাবে না, থাকবে না মুভমেন্ট পাসও। নির্দেশনায় জরুরি সেবা ছাড়া মানুষ ঘর থেকে বের হলে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

সোমবার মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে সরকারের এ সিদ্ধান্তের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

তিনি বলেন, আগামী ১ জুলাই সকাল ছয়টা থেকে ৭ জুলাই রাত ১২ পর্যন্ত কঠোর বিধিনিষেধ থাকবে। তবে প্রয়োজন মনে হলে তা আরও এক সপ্তাহ বাড়তে পারে। জরুরি সেবা ছাড়া বিধিনিষেধ চলাকালে ঘর থেকে বের হওয়া যাবে না। প্রয়োজন ছাড়া বের হলেই ব্যবস্থা নেওয়ার কর্তৃত্ব আইনশৃঙ্খলা বাহিনীকে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার থেকে সব বন্ধ হয়ে যাচ্ছে কিনা এমন প্রশ্নের জবাবে জানতে সচিব বলেন, স্ট্রিক্ট ভিউতে (কঠোর অবস্থানে) যাচ্ছি আমরা। এতটুকুই শুধু বলে দিলাম। ১ তারিখ ভোর ৬টা থেকে ৭ তারিখ রাত ১২টা পর্যন্ত স্ট্রিক্ট ভিউতে যাচ্ছি আমরা। মঙ্গলবার এ বিষয়ে বিস্তারিত উল্লেখ করে প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক থেকে সামাজিক নিরাপত্তা কর্মসূচিও আওতায় গরিব মানুষকে, বিশেষ করে শহরের গরিব মানুষকে সহায়তার ব্যবস্থা নিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বৈঠকে বিশেষ নিরাপত্তা বাহিনী (এসএসএফ) আইন ও মহাসড়ক আইনের খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিধিনিষেধের প্রথমধাপে সোমবার থেকে গণপরিবহন, শপিং মল ও মার্কেট বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিধিনিষেধ চলবে ১ জুলাই সকাল ছয়টা পর্যন্ত। এরপর শুরু হবে কঠোর বিধিনিষেধ।

2 responses to “বৃহস্পতিবার থেকে নামছে সেনাবাহিনী, কঠোর সতর্ক বার্তা”

  1. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/30344 […]

  2. … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/30344 […]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x