ঢাকা, শুক্রবার ১৯ অগাস্ট ২০২২, ১১:৩১ অপরাহ্ন
ঈদগাঁওতে অস্বাস্থ্যকর পরিবেশে গড়ে উঠেছে খাদ্য তৈরির কারখানা 
স্টাফ রিপোটার,ঈদগাঁও 
কক্সবাজার সদরের ঈদগাঁওতে অস্বাস্থ্যকর পরি বেশে যত্রতত্রে গড়ে উঠে খাদ্য তৈরির কারখানা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-নজর না থাকায় বেকারীর দৌরাত্ম বেড়েছে।খোঁজখবর নিয়ে জানা যায়, ঈদগাঁও বাজারের তেলী পাড়া, জাগির পাড়া,কালিরছড়া বাজারে  দীর্ঘকাল ধরে ব্যবসা করে যাচ্ছে এসব বেকারী। এ বেকারীতে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য প্রস্তুত, মানহীন এবং মেয়াদোত্তীর্ণ খাদ্য বাজারজাতসহ রয়েছে নানান অভিযোগ।
এ বেকারী গুলোর টন্ডুল (গরম ছোঁলা)য় দৈনিক দুই বার করে খাদ্য তৈরী করে থাকে। এসব খাদ্য সমুহ বৃহৎ এলাকার নানা দোকানপাঠে সরবরাহ করা হয় প্রতিনিয়ত। তবে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরী, নিন্মমানের ময়দাসহ অন্যান্য জিনিসপত্র ব্যবহার, মানহীন ও মেয়াদোত্তীর্ণের কথা ক্রেতা দের মুখেও শোনা যাচ্ছে।
স্থানীয়দের মতে, তদন্ত পূর্বক এসব খাদ্যসামগ্রী কারখানার বিরুদ্বে অভিযান বা ব্যবস্থা নেওয়া হউক। যাতে মানহীন এবং মেয়াদোত্তীর্ণ খাবার থেকে কিছুটা হলেও পরিত্রান পাবে ক্রেতারা। এমনকি দ্রুত সময়েই পদক্ষেপ নিতে নবাগত সদর উপজেলা নিবার্হী কর্মকতার নিকট জরুরী হস্তক্ষেপও কামনা করেন।
কালিরছড়া বাজারের জৈনক বেকারী মালিকের সাথে যোগাযোগ সম্ভব হয়নি। ঈদগাঁও ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলমের মুঠো ফোনে যোগাযোগ করেও সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

2 responses to “ঈদগাঁওতে অস্বাস্থ্যকর পরিবেশে গড়ে উঠেছে খাদ্য তৈরির কারখানা ”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/30186 […]

  2. maxbet says:

    … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/30186 […]

Leave a Reply

Your email address will not be published.

x