ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন
১ থেকে ৭ জুলাইয়ের লকডাউনে টহলে থাকবে সেনাবাহিনী-বিজিবি-পুলিশ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

‘সর্বাত্মক লকডাউনে’ জনগণকে স্বাস্থ্যবিধি মানাতে দেশে আগামী বৃহস্পতিবার থেকে পুলিশ, বিজিবির সঙ্গে সেনা মোতায়েন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ রোববার সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘তিনি বলেন, ‘সামনে লকডাউন আসছে। সোমবার থেকে আংশিক লকডাউন, বৃহস্পতিবার থেকে পূর্ণ লকডাউন। এদিন থেকে সীমিত পরিসরে লকডাউন শুরু হলে যানবাহন পর্যায়ক্রমে বন্ধ হয়ে যাবে। ১ জুলাই তা পুরোপুরি বন্ধ হবে।’

মন্ত্রী বলেন, ‘আমি সকলকে আহ্বান করবো, সামনে যে লকডাউন সেখানে পুলিশ থাকবে, বিজিবি থাকবে, সেনাবাহিনীর সদস্যরাও এবার থাকবেন, যাতে লকডাউনটা সুন্দরভাবে পালিত হয়। ঊর্ধ্বমুখী সংক্রমণটা রোধ হয় এবং মৃত্যুর সংখ্যা যাতে অনেক কমিয়ে আনতে পারি।’

দেশের হাসপাতালের চিত্র তুলে ধরে তিনি জানান, এখনো হাসপাতালে যথেষ্ট বেড আছে। হাইফ্লো ন্যাজাল ক্যানোলা পর্যাপ্ত আছে। ওষুধের কোনো ঘাটতি নেই।

তিনি বলেন, মডার্নার ২৫ লাখ ডোজ টিকা পেতে বাংলাদেশ তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে। চীনের সঙ্গে করা চুক্তি অনুযায়ী আগামী মাসে টিকা আসবে। আশা করা হচ্ছে, টিকা কার্যক্রম আর বন্ধ হবে না। দেশীয় টিকা উৎপাদনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

4 responses to “১ থেকে ৭ জুলাইয়ের লকডাউনে টহলে থাকবে সেনাবাহিনী-বিজিবি-পুলিশ”

  1. … [Trackback]

    […] Read More Info here on that Topic: doinikdak.com/news/30111 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/30111 […]

  3. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/30111 […]

  4. … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/30111 […]

Leave a Reply

Your email address will not be published.

x