ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
গুরুদাসপুরে কিটনাশক ছিটিয়ে মাছ নিধনের অভিযোগ
গুরুদাসপুর(নাটোর)প্রতিনিধিঃ
গুরুদাসপুরে পুর্ব শত্রুতার জেরে কিটনাশক ছিটিয়ে পুকুরের মাছ নিধনের অভিযোগ উঠেছে আফজাল হোসেন ও তার স্বজনদের বিরুদ্ধে। ২৬ জুন শনিবার গভীর রাতে উপজেলার খুবজীপুর ইউনিয়নের পিপলা গ্রামের নুরুল ইসলাম ও তাঁর ভাই মতিয়ার রহমানের নিজস্ব পুকুরে এ ঘটনা ঘটেছে। অভিযুক্ত আফজাল হোসেন ও তাাঁর স্বজনরা ওই এলাকার মৃত-মকবেল  প্রমানিকের ছেলে।
ভুক্তভুগি নুরুল ইসলামের অভিযোগ ও এলাকাবাসীসুত্রে জানাগেছে,পিপলা মৌজার পিপলা গ্রামে ৬৬১ ও ৬৬৩ ও ৬১৩ দাগের অবস্থিত ৬০ শতাংশ জমির মধ্যে ২০ শতাংশে পুকুর রয়েছে। ভোগদখলকৃত জমি ও পুকুরে তারা দীর্ঘদিন যাবৎ মাছ চাষ করছেন। উল্লেখিত সম্পত্তির কিছু অংশ নিয়ে প্রতিবেশী আফজাল হোসেন, আনিস,আবু সাঈদ,আইনুর রহমান,জামাত আলী,আসাদসহ তাদের স্বজনদের সাথে বিরোধ চলে আসছিলো।
প্রতিপক্ষ পেশী শক্তির জোরে আইন অমান্য করে সম্পত্তিতে তাদের অধিকারে প্রতিষ্ঠার চেষ্টা চালাচ্ছে। এ নিয়ে একাধিকবার গ্রামে,গুরুদাসপুর থানায় শালিসি বৈঠক অনুষ্ঠিত হলেও তারা মিমাংসার রায় মেনে নেয়নি। নাটোর আদালতে এ বিষয়ে দুইটি মামলা চলমান রয়েছে। এরই জেরে প্রতিপক্ষ আফজাল হোসেন ও তার স্বজনরা শনিবার গভীর রাতে পুকুরে কিটনাশক ছিটিয়ে রুই,কাতলা,কার্প প্রজাতীর মাছ নিধন করেছে।  যার ক্ষতির পরিমান আনুমানিক লক্ষাধীক টাকা।
অভিযুক্ত আফজাল হোসেন ও তার অংশিদাররা অভিযোগ অস্বিকার করে জানান, ওই পুকুরে মাছ চাষ ও জমি ভোগদখল তারাই করে আসছিলেন। প্রতিপক্ষ নিজেরাই পুকুরে বিষ ছিটিয়ে আমাদের নামে অভিযোগ চাপাচ্ছে।
গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক জানান, এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

3 responses to “গুরুদাসপুরে কিটনাশক ছিটিয়ে মাছ নিধনের অভিযোগ”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/29842 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/29842 […]

  3. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/29842 […]

Leave a Reply

Your email address will not be published.

x