ঢাকা, রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৫১ অপরাহ্ন
লালমনিরহাটে লকডাউনের প্রথম দিনে ৫৪ মামলা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানা এবং নিষেধাজ্ঞা অমান্য করে দোকানপাট খোলা রাখায় দায়ে ৫৪টি মামলায় সর্বমোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করেছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

শনিবার সকাল ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত লালমনিরহাট জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেটের কয়েকটি টিম শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। জনসচেতনতা তৈরি করতে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত এক হাজার ৩৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন এক হাজার ১২২ জন এবং মারা গেছেন ২১ জন। এর আগে গত বুধবার দুপুরে জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভায় পৌরসভা এলাকায় সাত দিনের লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়।

লালমনিরহাট সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায় বলেন, জুনের শুরু থেকে সীমান্ত জেলা লালমনিরহাটে করোনা সংক্রমণের হার বেড়েই চলেছে। সাধারণ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় করোনা পরিস্থিতি দিনদিন খারাপ হচ্ছে। এ কারণে সংক্রমণ মোকাবিলায় শনিবার সকাল থেকে সাত দিনের কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর বলেন, লালমনিরহাট পৌরসভা এলাকায় লকডাউনের প্রথম দিনে স্বাস্থ্যবিধি না মানা ও নিষেধাজ্ঞা অমান্য করায় ৫৪ মামলায় মোট ১৭ হাজার ১৫০ টাকা অর্থদণ্ড আদায় করা হয়েছে।

তিনি আরও বলেন, কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে জেলা শহরের প্রবেশদ্বারগুলোতে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। পুলিশ ও ভ্রাম্যমাণ আদালত মাঠে কাজ করছেন।

One response to “লালমনিরহাটে লকডাউনের প্রথম দিনে ৫৪ মামলা”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/29649 […]

Leave a Reply

Your email address will not be published.

x