ঢাকা, শুক্রবার ০৬ অগাস্ট ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন
কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের দুই নেতা বহিষ্কার
অনলাইন ডেস্ক

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন-জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবু নাসের মোহাম্মদ ফারুক সনজু ও জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের সদস্য শহিদুল ইসলাম হুমায়ুন।

বৃহস্পতিবার (২৪ জুন) দিবাগত রাতে দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে রাতেই চিঠির মাধ্যমে অব্যাহতির বিষয়টি জানিয়ে দেয়া হয়।

এতে উল্লেখ করা হয়, পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এ এফ এম ওবায়দুল্লাহ তার পদ থেকে পদত্যাগ করায় পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত হয়ে গেছে। এ অবস্থায় পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনসহ কোনো প্রকার সাংগঠনিক কার্যক্রম না করার জন্য দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম নির্দেশ দেন।

নির্দেশমতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক কিশোরগঞ্জ-২ আসনের এমপি নূর মোহাম্মদকে ইউনিয়ন সম্মেলন এবং সাংগঠনিক কার্যক্রম না করার জন্য চিঠি দিয়ে বারন করে দেন। কিন্তু আবু নাসের মোহাম্মদ ফারুক সনজু এবং শহীদুল ইসলাম হুমায়ুন কেন্দ্রীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের নির্দেশ না মেনে পাকুন্দিয়া উপজেলার ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে চলেছেন। তারা ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দিয়েছেন, যা কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী সংসদের নেতৃবৃন্দদের আহত করেছে।

দলীয় প্রাথমিক পদ থেকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না তা আগামী ১৫ দিনের মধ্যে লিখিতভাবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকে জানাতে বলা হয়েছে চিঠিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x