ঢাকা, শুক্রবার ০৩ মে ২০২৪, ০৬:৫৫ অপরাহ্ন
নদীভাঙন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা: উপমন্ত্রী শামীম
শরীয়তপুর প্রতিনিধি

নদীভাঙন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে: এনামুল হক শামীম

গোসাইরহাট উপজেলার নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শন

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ঝুঁকিপূর্ণ এলাকা গুলো ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে এই লকডাউনের মধ্যেও পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এ বছর পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের প্রচেষ্টায় হাওড় অঞ্চলের কৃষক সঠিক সময়ে ফসল ঘরে তুলতে পেরেছে। কৃষকের মুখে হাসি ফুটেছে।

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার নদীভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে স্থায়ী ভাঙন রোধে স্বাস্থ্যবিধি মেনে করোনা দুর্যোগের পূর্বে থেকে শুরু হওয়া কাজ যথারীতি চলমান রয়েছে। সারাদেশে স্থায়ী প্রকল্পের কাজ চলমান রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙনের সমস্যা আর থাকবে না। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডেল্টাপ্লান বাস্তবায়িত হলে দেশে কোন ধরণের ভাঙনের সমস্যা থাকবে না।

এসময় উপস্থিত ছিলেন, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য আব্দুল আউয়াল শামীম, পানি উন্নয়ন বোর্ডের (পশ্চিম) প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব, জেলা আওয়ামীলীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, গোসাইরহাট উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান ঢালী, গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার আলমগীর হোসাইন, গোসাইরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান সিকদার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ।

3 responses to “নদীভাঙন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করার সর্বাত্মক প্রচেষ্টা: উপমন্ত্রী শামীম”

  1. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/28532 […]

  2. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/28532 […]

  3. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/28532 […]

Leave a Reply

Your email address will not be published.

x