ঢাকা, রবিবার ২৬ মে ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
মাদারীপুরে সীমিত পরিসরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন
রকিবুজ্জামান, মাদারীপুর জেলা

আজ ২৩ জুন ২০২১ইং বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী। করোনা ভাইরাসের প্রকোপের ফলে এবছর প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান সীমিত করা হয়।

১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে জন্ম হয় বাংলাদেশ আওয়ামীলীগের । বাঙালি জাতি গঠনের প্রতিটি সোপানে,স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে বাংলাদেশ আওয়ামী লীগ। জন্ম নেয়ার দুই দশক পরেই আওয়ামী লীগের বড় অর্জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জন।  তাই তো ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও আওয়ামী লীগ’ এই তিনটি নাম ইতিহাসে একই সূত্রে গাঁথা।

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ মর্যাদায় উদযাপনের লক্ষে আজ বাংলাদেশ আওয়ামী লীগ মাদারীপুর জেলা শাখার উদ্যোগে জেলা কার্যালয়ে আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনের কার্যক্রম শুরু করেন।  এরপর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও যথাসম্ভব স্বাস্থ্যবিধি মেনে দলীয় কার্যক্রম সম্পন্ন করেন। এসময়ে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক বাবু কাজল কৃষ্ণ দে,মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ সহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ।

One response to “মাদারীপুরে সীমিত পরিসরে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন”

  1. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/28477 […]

Leave a Reply

Your email address will not be published.

x