ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন
শার্শায় ও বেনাপোলে আরো এক সপ্তাহ বাড়ল কঠোর লকডাউন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

যশোরের বেনাপোলসহ শার্শা উপজেলায় আরো এক সপ্তাহ লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন। সোমবার (২১ জুন) জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক ২৩ জুন থেকে ২৯ জুন পর্যন্ত বেনাপোলসহ শার্শা উপজেলায় আরো এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আগে ১৭ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এক সপ্তাহ লকডাউন ঘোষণা করা হয়েছিল।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসনা শারমিন মিথি জানান, জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক বেনাপোল পৌর সভা ও শার্শা সদর ইউনিয়নে ১৭ জুন সকাল ৯টা থেকে ২৩ জুন পর্যন্ত সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়েছিল। করোনা পরিস্থিতির পরিবর্তন না হওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক এ লকডাউন আরো এক সপ্তাহ বাড়িয়ে আগামী ২৯ জুন পর্যন্ত করা হয়েছে। তবে পূর্বের লকডাউনের চেয়ে এ লকডাউন আরো কঠোর হবে।

জানা গেছে, এবারের লকডাউনে কাঁচা বাজার, নিত্য প্রয়োজনীয় দোকান ও মুদি দোকান সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত খোলা থাকবে। আন্তঃজেলা বাস ট্রেন, সকল প্রকার গণপরিবহন, সিএনজি, রিকশা, ভ্যান, অটোরিকশা, মোটরসাইকেল, থ্রি হুইলার, হিউম্যান হলার চলাচল বন্ধ থাকবে। সকল প্রকার গলজমায়েত, সভা সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে। ওষুধের দোকান, আইন-শৃঙ্খলা বাহিনী ও তাদের বহনকারী যানবাহন, সংবাদকর্মিদের গাড়ি লকডাউনের আওতামুক্ত থাকবে।

তাছাড়া বিনা কারণে কেউ বাড়ির বাহিরে বা বাজার ঘাটে ঘোরাফেরা করতে পারবে না। সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় মাঠে কাজ করছেন উপজেলা প্রশাসনসহ পুলিশ আনসার ও বিজিবি। তবে সরকারের রাজস্ব আদায়ের স্বার্থে বেনাপোল বন্দরে দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু থাকবে। আমদানি-রপ্তানি সংক্রান্ত কাজে যারা নিয়োজিত তারা কাস্টমস ও বন্দরে কাজ করতে পারবে।

এদিকে শার্শা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইউছুফ আলী জানান, আজ মঙ্গলবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ২৯ জন করোনা পজিটিভ হয়েছেন। এরা সবাই হোম কোয়ারেন্টিনে ভালো আছেন।

Leave a Reply

Your email address will not be published.

x