ঢাকা, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৩ পূর্বাহ্ন
কুষ্টিয়ায় ৭ দিনের লকডাউন বা বিধিনিষেধ ঘোষণা
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

কুষ্টিয়ায় করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি বিবেচনায় ৭ দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে।

রোববার (২০ জুন) দিবাগত রাত ১২টা থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে। এর আগে রোববার রাতে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, কুষ্টিয়ায় লকডাউন চলাকালে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শিল্পকারখানা, দোকানপাট, শপিংমল, রেস্তোরাঁ ও চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় (মুদি) পণ্যের দোকান সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সব পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের গণপরিবহন, ইজিবাইক এবং থ্রি-হুইলারসহ সব ধরনের যান্ত্রিক যানবাহন, সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ থাকবে।

অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে। জরুরি প্রয়োজনে চলাচলকারী সবাইকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে।

জেলা ম্যাজিস্ট্রেট লকডাউনের সময় সবাইকে এসব বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেন। অন্যথায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। এ লকডাউন চলবে ২৭ জুন পর্যন্ত।

4 responses to “কুষ্টিয়ায় ৭ দিনের লকডাউন বা বিধিনিষেধ ঘোষণা”

  1. sbobet says:

    … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/27611 […]

  2. sportsbet says:

    … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/27611 […]

  3. … [Trackback]

    […] Here you can find 42411 more Information to that Topic: doinikdak.com/news/27611 […]

  4. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/27611 […]

Leave a Reply

Your email address will not be published.

x