ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১২:৪৯ পূর্বাহ্ন
পাইকগাছা পৌরসভার জলাবদ্ধতা নিরসনে আরো একটি ক্যানেল খনন
মোঃ মনিরুলইসলাম, পাইকগাছা

পাইকগাছা পৌরসভার জলাবদ্ধতা নিরসনে আরো একটি ক্যানেল খনন করলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। উপজেলা চেয়ারম্যান ও ইউএনও রোববার সকালে পৌরসভার ৬নং ওয়ার্ডস্থ বাতিখালী এলাকার নির্মাণাধীন মডেল মসজিদের পাশে একটি ক্যানেল খনন করেন।

তারা নিজেরা দাড়িয়ে থেকে ড্রেজার মেশিন দিয়ে ক্যানেলের খনন কাজ সম্পন্ন করেন। ক্যানেলটি খনন করায় উপজেলা পরিষদ সহ আশপাশ এলাকার জলাবদ্ধতা অনেকটাই নিরসন হলেও ক্যানেলটি নদীর সঙ্গে সংযোগ না হওয়ায় অনেকটাই অসহায়ত্ব প্রকাশ করেন ইউএনও খালিদ হোসেন।

ইউএনও খালিদ হোসেন বলেন, হাসপাতাল এলাকা থেকে শুরু হয়ে খালটি উপজেলা পরিষদের পাশ দিয়ে শিবসা নদীতে সংযুক্ত ছিল। এ খালের মাধ্যমে এক সময় ৬নং ওয়ার্ড সহ পৌরসভার বেশিরভাগ পানি নিষ্কাসন হতো। কিন্তু এলাকার কতিপয় এক আইনজীবী সিএস এবং এসএ রের্কডীয় খাল শ্রেণীর জমি জেলা প্রশাসকের অনুমতি ছাড়াই শ্রেণী পরিবর্তন করেছে।

পাশাপাশি পৌরসভার অনুমোদন না নিয়ে খালটি ভরাট করে পাকা ইমারত স্থাপনা নির্মাণ করায় পানি নিষ্কাসন ব্যবস্থা বাঁধা গ্রস্থ হচ্ছে। ফলে এ অঞ্চলের মানুষ চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। জাতীয় নদী রক্ষা কমিশন ও প্রবাহমান জলাধার উন্মুক্তকরণ এবং দখল মুক্ত করণ বিষয়ে পদক্ষেপ নেওয়া প্রয়োজন। কিন্তু দখলকারী গণ আদালতের নিষেধাজ্ঞা দেখিয়ে বছরের পর বছর জনভোগান্তি সৃষ্টি করে যাচ্ছে। যার কারণে খননকৃত ক্যানেলটি নদীর সঙ্গে সংযুক্ত করা যাচ্ছে না। ক্যানেলটি নদীর সঙ্গে সংযুক্ত করা গেলে অত্র এলাকার জলাবদ্ধতা সম্পূর্ণভাবে নিরসন হবে বলে জানিয়েছেন ইউএনও খালিদ হোসেন।

One response to “পাইকগাছা পৌরসভার জলাবদ্ধতা নিরসনে আরো একটি ক্যানেল খনন”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/27551 […]

Leave a Reply

Your email address will not be published.

x