ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
ফেনীতে দ্বিতীয় পর্যায় ঘর ও জমি পেলো অসহায় ভূমিহীন-গৃহহীন ৬১টি পরিবার
ফেনী প্রতিনিধি দেলোয়ার হোসেন

ফেনীতে ভিড়িও কনফারেন্স এর  মাধ্যমে মুজিববর্ষ উপলক্ষে অসহায়  ভূমিহীন -গৃহহীন পরিবারকে গৃহও জমি প্রদান কর্যক্রমের ২য় পর্যায়ে ফেনীতে ৬১টি পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ঘর ও জমি  প্রদান করা হয়। রবিবার (২০জুন) সকালে সারাদেশে এই কার্যক্রম উদ্বোধন করেন ভিডিও কনফারেন্স মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ উপলক্ষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক ড. মঞ্জুরুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী, জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী,ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রহমান বিকম, পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানাসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় ফেনী সদর উপজেলায় ৬১টি, সোনাগাজী উপজেলায় ১৩টি এবং ফুলগাজী উপজেলায় ১০টি পাকা ঘরের চাবি নির্বাচিত পরিবারের হাতে তুলে হয়।একই সাথে কবুলিয়াত দলিল, নামজারিদেয়া হয়।একই সাথে কবুলিয়াত দলিল, নামজারি খতিয়ান, ডিসিআর ও ঘর বুঝিয়ে দেয়া হয়েছে।

ফেনী সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আফতাবুল ইসলাম জানান, ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত এসব ঘরে দুইটি কক্ষ, একটি বারান্দা, একটি শৌচাগার ও একটি রান্নার কক্ষ রয়েছে। এছাড়াও ঘরে বসবাসকারীদের জন্য খাবারের সুপেয় পানিসহ নানা নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে।

সুত্র জানায়, ফেনীতে মুজিব জন্মশতবার্ষিকীতে ক শ্রেনীর ১ হাজার ৯৬২ পরিবারকে ভূমিসহ ঘর দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে ফেনী সদর উপজেলায় ২২৬ পরিবার, সোনাগাজীতে ১ হাজার ৩১৫ পরিবার, দাগনভূঞায় ১৭৭ পরিবার, ছাগলনাইয়ায় ১১২ পরিবার, পরশুরামে ৩৮টি এবং ফুলগাজীতে ৯৪ পরিবার এ সুবিধা ভোগ করতে পারবে।

One response to “ফেনীতে দ্বিতীয় পর্যায় ঘর ও জমি পেলো অসহায় ভূমিহীন-গৃহহীন ৬১টি পরিবার”

  1. briansclub says:

    … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/27453 […]

Leave a Reply

Your email address will not be published.

x