ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
মহাদেবপুরে প্রধানমন্ত্রীর উপহার ৭৬ গৃহহীন-ভূমিহীন পরিবার পেলেন পাকা বাড়ি
আমিনুর রহমান খোকন, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুরে ২০ জুন রোববার বেলা ১১ টায় দ্বিতীয় পর্যায়ে ৭৬ ভূমিহীন – গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের পাকা বাড়ি ও দলিল বিতরণ করা হয়েছে। সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব বাড়ি বিতরণের উদ্বোধন করনে।

এ উপলক্ষে মহাদেবপুর উপজেলা মিলনায়তনে বাড়ি বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন এতে সভাপতিত্বে ৪৮ নওগাঁ ৩ (মহাদেবপুর -বদলগাছী) আসনের সাংসদ আলহাজ্ব ছলিম উদ্দিন তরফদার সেলিম এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুণ চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অনুকূল চন্দ্র সাহা বুদু, জেলা আওয়ামী লীগের সদস্য অজিত কুমার মন্ডল, উপজেলার এনায়েতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদি হাসান মিয়াসহ রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সরকারি কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন।

উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান মিলন জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশনায়, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে একাধিকবার উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাস জমি উদ্ধার ও মানসম্মত ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। সুবিধাভোগীদের নামে জমির দলিলও রেজিষ্ট্রি করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী আনুষ্ঠানিক ভাবে উদ্বোধনের পরপরই তাদের মধ্যে সেসব দলিল হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন জানান, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে এই উপজেলার এনায়েতপুর ইউনিয়নের রোদইল মৌজায় ৩৩টি, খাঁপুর মৌজায় ৩৪টি ও চেরাগপুর ইউনিয়নের বাগধানা মৌজায় ৯টি ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে।

এরমধ্যে দুএকটি বাড়িতে রং-বার্নিশের কাজ চলছে। প্রতিটি বাড়িতে এক লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে দুটি শোবার ঘর, একটি রান্নাঘর, সংযুক্ত টয়লেট-বাথরুম ও একটি বারান্দাসহ রঙিন টিনের ছাউনি দিয়ে এসব ঘরবাড়ি নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরবাড়িতে পর্যাপ্ত আলো-বাতাস প্রবেশের জন্য পাঁচটি দরজা ও পাঁচটি জানালা রয়েছে।

One response to “মহাদেবপুরে প্রধানমন্ত্রীর উপহার ৭৬ গৃহহীন-ভূমিহীন পরিবার পেলেন পাকা বাড়ি”

  1. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/27445 […]

Leave a Reply

Your email address will not be published.

x