ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
আজ থেকে গোপালগঞ্জে সাত দিন লকডাউন ঘোষণা করেছে প্রশাসন
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

গোপালগঞ্জ ও মুকসুদপুর পৌরসভা, সদর উপজেলার লতিফপুর ও কাশিয়ানী সদর ইউনিয়নে সাত দিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। শুক্রবার (১৮ জুন) সকাল ৭টা থেকে গোপালগঞ্জ, লতিফপুর ইউপি, কাশিয়ানী ও মুকসুদপুর সদরে এই লকডাউন কার্যকরী হবে।

সম্প্রতি গোপালগঞ্জে করোনা পরিস্থিতির অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৭ জুন) জেলা কোভিড প্রতিরোধ কমিটির জরুরি ভার্চ্যুয়াল সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

লকডাউন চলাকালে ওই চার স্থানে প্রতিদিন বিকেল ৩টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত সকল ধরনের দোকানপাট, ব্যবসা-প্রতিষ্ঠান ও কাচা-বাজার বন্ধ থাকবে। ফুটপাতে কোনো দোকানপাট থাকবে না। স্বাস্থ্যবিধি মেনে শুধুমাত্র ওষুধের দোকান ও খাবার হোটেলগুলো খোলা থাকবে। কিন্তু কোনো হোটেলে বসে খাওয়া সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। ক্রেতারা হোটেল থেকে পার্সেলে খাবার কিনতে পারবেন। গোপালগঞ্জ শহরের কাচাবাজার শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন অনুশীলন মাঠে স্থানান্তর করা হয়েছে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দেবেন। যানবাহন সীমিত আকারে চলবে। যাত্রীবাহী যানবাহনগুলিতে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কিনা, সে ব্যাপারে আইন-শৃঙ্খলা বাহিনীর তদারকি থাকবে।

জেলায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ ও সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে আয়োজিত জেলা কোভিড কমিটির ভার্চ্যুয়াল সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা। আলোচনায় অংশ নেন সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, গোপালগঞ্জ আড়াই’শ বেড জেনারেল হাসপাতালে উপ-পরিচালক ডা. অসিত কুমার মল্লিক, শেখ সাহেরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, জেলার পাঁচ উপজেলা নির্বাহী কর্মকর্তারা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু প্রমুখ।

সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানিয়েছেন, করোনায় আক্রান্তদের মধ্যে তেমন লক্ষণ দেখা না গেলেও গত দু’ সপ্তাহ ধরে করোনা পরীক্ষায় প্রায় ২৫ শতাংশ পজেটিভ পাওয়া যাচ্ছে। তাই করোনার হটস্পট হিসেবে  গোপালগঞ্জ, কাশিয়ানী, মুকসুদপুর সদর ও লতিফপুর ইউনিয়নকে চিহ্নিত করা হয়েছে। ওই চার স্থানে বিশেষ লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, ভার্চ্যুয়াল সভায় করোনায় মৃত ব্যক্তির লাশ বহনের জন্য জেলার পাঁচ উপজেলায় ৫টি বিশেষ ভ্যান এবং করোনা পরীক্ষার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গোপালগঞ্জে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শফিকুল ইসলাম বলেন, জেলার চার স্থানে বিশেষ লকডাউনের প্রজ্ঞাপন জারি করা হয়েছে। সর্বাত্মক লকডাউন কার্যকরে ইতিমধ্যে মাইকিংসহ সবধরনের প্রচার প্রচারণা শুরু করা হয়েছে। শুক্রবার সকাল থেকে এই লকডাউন কার্যকর হবে।

One response to “আজ থেকে গোপালগঞ্জে সাত দিন লকডাউন ঘোষণা করেছে প্রশাসন”

  1. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/26779 […]

Leave a Reply

Your email address will not be published.

x