ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
তৃতীয় দফায় বাড়ল নোয়াখালীর কঠোর লকডাউন বা বিধিনিষেধ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

নোয়াখালীতে করোনার প্রকোপ না কমায় নোয়াখালী পৌরসভা ও ছয়টি ইউনিয়নে চলমান লকডাউন আরও এক সপ্তাহ বাড়িয়েছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেল ৫টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক ও করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ খোরশেদ আলম খান জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রথম ধাপে ৫-১১ জুন ও দ্বিতীয় দফায় ১১-১৮ জুন নোয়াখালী পৌরসভা ও সদর উপজেলার ছয়টি ইউনিয়নে লকডাউন ঘোষণা করা হয়। তবে করোনার প্রকোপ না কমায় চলমান এ লকডাউন আরও সাতদিন বর্ধিত করা হয়েছে। আগামী ২৫ জুন রাত ১২টা পর্যন্ত এ লকডাউন কার্যকর থাকবে। একই সঙ্গে আগের সব বিধিনিষেধ বহাল থাকবে।

এর আগে গত ৪ জুন বিকেলে জেলা সংক্রমণ প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান প্রথম দফায় লকডাউন ঘোষণা করেন।

নোয়াখালী পৌরসভা ছাড়াও সদর উপজেলার নেয়ান্নই, বিনোদপুর, কাদির হানিফ, নেয়াজপুর, অশ্বদিয়া ও নোয়াখালী ইউনিয়নে বিশেষ লকডাউন কার্যকর রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ৩৯৩ জনের নমুনা পরীক্ষায় ১০১ জনের করোনা শনাক্তের হয়েছে। শনাক্তের হার ২৫ দশমিক ৭০ শতাংশ। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১২ জনে।=

এছাড়া জেলায় করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দুজন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় মোট মারা গেছেন ১২৯ জন। বর্তমানে কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৪৩ রোগী ও আইসোলেশনে রয়েছেন ১২ জন।

One response to “তৃতীয় দফায় বাড়ল নোয়াখালীর কঠোর লকডাউন বা বিধিনিষেধ”

  1. brainsclub says:

    … [Trackback]

    […] There you will find 64459 more Info to that Topic: doinikdak.com/news/26505 […]

Leave a Reply

Your email address will not be published.

x