ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন
বশেমুরবিপ্রবিতে উপাচার্য অবরুদ্ধ ;পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন
মাহবুবুল ইসলাম মানিক:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত ১৫৮ জন মাস্টার রোলে কর্মরত কর্মচারীরা দীর্ঘদিন ধরে চাকরি স্থায়ীকরণে দাবিতে আন্দোলন করে আসছে।

আজ (১৬ জুন) বুধবার আন্দোলনরত কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের উপাচার্য দপ্তরসহ একাংশ অবরুদ্ধ করে রাখে। এতে উপাচার্য, রেজিস্ট্রারসহ প্রশাসনিক একাধিক ব্যাক্তি অবরুদ্ধ হয়ে আছেন বলে নিশ্চিত হওয়া গিয়েছে।তাদের অবরুদ্ধ করে বাইরে থেকে মুহুমুহু স্লোগান দিচ্ছেন আন্দোলনরত কর্মচারীরা।পরিস্থিতি সামাল দিতে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, অবরুদ্ধের বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারী বলেন, নতুন উপাচার্য যোগদানের পর আমরা অস্থায়ী কর্মকর্তা ও কর্মচারীরা পুনরায় আন্দোলন শুরু করি। স্যারদের পায়ে পড়ে কান্না করেও আশানুরূপ কোনো ফলাফল আজও পাইনি। নতুন উপাচার্য স্যার আমাদের কাজে যোগদান করতে বলেন। তিনি আমাদের জন্য কিছু একটা করবেন বলে সেই আশ্বাসও দেন। কিন্তু দীর্ঘ দুই মাস আমাদের বেতন-ভাতা কিচ্ছু দেয়া হয়নি। ২ মাস পর থেকে আমাদের বেতন সেই আগের মতো ২০০ টাকা হাজিরা হারে দেওয়া শুরু করেন। আমরা ভিসি স্যারের সাথে দেখা কারার জন্য কমপক্ষে ১৫/১৬ বার যাই। কিন্তু তিনি আমাদের সাথে কোনো দেখা সাক্ষাৎ করেন না।

উল্লেখ্য, এর আগে দীর্ঘ কয়েক মাস ধরে চাকরি স্থায়ীকরণের দাবিতে অবস্থান কর্মসূচিসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আন্দোলন করে আসছিলো বিশ্ববিদ্যালয়ের মাস্টার রোলে কর্মরত কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published.

x