ঢাকা, শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ অপরাহ্ন
নওগাঁয় বিধি-নিষেধ বা লকডাউন বাড়ল আরও এক সপ্তাহ
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

জেলাটির করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় এ সংক্রান্ত কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১৫ দফা বিধিনিষেধ আগামী ২৩ জুন মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হয়েছে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় নওগাঁ জেলা জুড়ে ১৫ দফা বিধিনিষেধ আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে।

বুধবার (১৬ জুন) জেলা প্রশাসক মো. হারুনু অর রশিদের স্বাক্ষরিত একটি গণবিজ্ঞপ্তি জারির মাধ্যমে এ বিধিনিষেধ বাড়ানোর কথা জানানো হয়।সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ এ তথ্য নিশ্চিত করেন।

জেলার করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় এ সংক্রান্ত কমিটির সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ১৫ দফা বিধিনিষেধ আগামী ২৩ জুন মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হয়েছে বলে গণবিজ্ঞপ্তিতে বলা হয়।

এর আগে ৯ জুন নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় লকডাউন তুলে নিয়ে জেলা জুড়ে ১৫ দফা বিধিনিষেধ আরোপ করা হয়।

বিধিনিষেধ অনুযায়ী, সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান শপিংমল ও মার্কেট খোলা রাখা যাবে। তবে চায়ের স্টল বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ শুধু পার্সেলের মাধ্যমে খাবার সরবরাহ করতে পারবে। তবে স্বাস্থ্যবিধি ভঙ্গ হলে তাৎক্ষণিক দোকান, মার্কেট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে। জেলার সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউিনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। সকল ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান, বিবাহ অনুষ্ঠান বন্ধ থাকবে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীর বাড়ি পুরোপুরি থাকবে। স্বাস্থ্যবিধি মেনে জুম্মার নামাজসহ প্রতি ওয়াক্তে সর্বোচ্চ ২০ জন মুসল্লি অংশগ্রহণ করতে পারবে। অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে সমসংখ্যক ব্যক্তি প্রার্থনা করতে পাবরে।

এছাড়া অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত বাড়ি থেকে কেউ বের হতে পারবে না। অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে।

এদিকে গত ২৪ ঘন্টায় নওগাঁয় করোনা আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও একই সময়ে ১২৫ জনের দেহে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়। ২৪ ঘন্টায় জেলায় শনাক্তের হার ২১.৮১% শতাংশ।  জেলায় এই পর্যন্ত মোট ৩ হাজার ১৬১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৫৬ জনের। আর সুস্থ্য হয়েছেন ২ হাজার ২৬২ জন।

7 responses to “নওগাঁয় বিধি-নিষেধ বা লকডাউন বাড়ল আরও এক সপ্তাহ”

  1. … [Trackback]

    […] Read More here on that Topic: doinikdak.com/news/26062 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/26062 […]

  3. … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/26062 […]

  4. maxbet says:

    … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/26062 […]

  5. … [Trackback]

    […] There you can find 74068 more Info on that Topic: doinikdak.com/news/26062 […]

Leave a Reply

Your email address will not be published.

x