ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
রাঙ্গামাটিতে সিএনজির অতিরিক্ত ভাড়া আদায়,  যাত্রীদের হয়রানি
শাকিল মন্ডল রাঙ্গামাটি

বৈচিত্র্যময় প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমির শহর বলা হয় পাহাড়ি জেলা রাঙামাটিকে। এ জেলার আরেকটি পরিচিতি হলো দেশের রিকশাবিহীন একমাত্র শহর। বর্তমানে সিএনজি চালকদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ। করোনার দোহাই দিয়ে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে বাহনটির চালকরা।

জেলা প্রশাসন থেকে ভাড়ার তালিকা প্রকাশ করার পরও তারা তা মানছেন না। যে কারণে যাত্রীরা প্রতিদিন হয়রানির শিকার হচ্ছেন। যাত্রীরা সিএনজি উঠলে নির্ধারিত ভাড়ার চেয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে এক প্রকার জোর করে। কোনো কোনো যাত্রী তীব্র প্রতিবাদ জানালেও চালকরা বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ছেন।

জানা যায়, করোনার আগে, শহরের মধ্যমণি বনরূপা শহর থেকে কলেজগেট কিংবা ভেদভেদী, তবলছড়ি এবং রিজার্ভবাজার যেতে যাত্রীদের ভাড়া গুনতে হতো জনপ্রতি ১২ টাকা। করোনাকালীন মানুষকে ভাইরাস মুক্ত করতে সরকার যাত্রী বহনে কিছুটা পরিবর্তন আনে।

রাঙামাটি সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদার বাংলানিউজকে বলেন, জেলা প্রশাসনের নির্দেশনা মেনে যাত্রীদের কাছ থেকে ভাড়া আদায় করার জন্য আমরা চালকদের বলে দিয়েছি। কিন্তু যারা আদেশ অমান্য করে এসব অপকর্ম করছে তাদের দায়ভার আমরা নিবো না। প্রশাসন তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক।

রাঙামাটি জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মিজনুর রহমান, জানান সিএনজি  চালক কর্তৃক অতিরিক্ত ভাড়া আদায় এবং যাত্রী হয়রানি করার ব্যাপারে আমরা একাধিক অভিযোগ পেয়েছি। যে কারণে আমরা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে মোবাইল কোর্টের মাধ্যমে এসব চালকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি এবং জরিমানা আদায় করছি

2 responses to “রাঙ্গামাটিতে সিএনজির অতিরিক্ত ভাড়া আদায়,  যাত্রীদের হয়রানি”

  1. Thanks for sharing your thoughts on %meta_keyword%. Regards

  2. RNS-MO-nor says:

    Разрешение на строительство — это государственный удостоверение, предоставляемый авторизованными инстанциями государственного управления или муниципального руководства, который предоставляет начать стройку или исполнение строительных работ.
    Получение рнс задает законодательные основы и нормы к стройке, включая разрешенные разновидности работ, предусмотренные материалы и способы, а также включает строительные нормативные акты и наборы безопасности. Получение разрешения на строительство является необходимым документов для строительной сферы.

Leave a Reply

Your email address will not be published.

x