ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০১:১০ পূর্বাহ্ন
পাপুলের পক্ষে রিট করে, দলীয় পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা
অনলাইন ডেস্ক

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহাদাত হোসেন লিটনকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।(রায়পুর)-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের পক্ষে হাইকোর্টে রিটকারী ছিলেন এই লিটন।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু, যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন আহমেদ বাবু, মুরাদ হোসেন মিয়াজী ও মো. জামাল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে লিটনকে অব্যাহতি দেওয়া হয়।

পদ হারানো লিটন উপজেলার কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ছিলেন।

রাতে রায়পুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক তানভীর হায়দার চৌধুরী রিংকু বিষয়টি সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন।

দলীয় সূত্র জানায়, লিটন দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। এতে উপজেলা কমিটির জরুরি বৈঠকে তাকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক নেতা জানান, সম্প্রতি লক্ষ্মীপুর-২ আসনে পাপুলের এমপি পদ রক্ষার জন্য তার বোন নুরুন্নাহার বেগম ও কেরোয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটন গত ১০ মার্চ হাইকোর্টে রিট করেছিলেন।

আসনটি শূন্য ঘোষণাকে অবৈধ এবং পাপুলের এমপি পদ বহাল রাখতে রিটটি করা হয়েছিল। শুনানির পর মঙ্গলবার আদালত ওই রিটটি খারিজ করে দেন।

পাপুলের পক্ষ নেওয়ার কারণেই লিটনকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সংসদ নির্বাচনে পাপুলের প্রস্তাবকারীও ছিলেন মো. লিটন।

এ প্রসঙ্গে শাহাদাত হোসেন লিটন বলেন, অব্যাহতির কাগজ আমি হাতে পাইনি। কী কারণে আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে, তাও জানানো হয়নি। এমনকি আমাকে শোকজও করা হয়নি। অন্যায়ভাবে আমাকে অব্যাহতি দেওয়া হয়।

উল্লেখ্য, লক্ষ্মীপুর-২ আসনে আগামী ২১ জুন সংসদ উপনির্বাচন হবে ইভিএমে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এবং জাতীয় পার্টি থেকে শেখ ফায়িজ উল্যা শিপন প্রতিদ্বন্দ্বিতা করছেন। কুয়েতে গ্রেফতার পাপুলের সাত বছর সাজা হওয়ায় আসনটি শূন্য ঘোষণা করা হয়েছিল।

One response to “পাপুলের পক্ষে রিট করে, দলীয় পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগ নেতা”

  1. … [Trackback]

    […] There you will find 49107 additional Information to that Topic: doinikdak.com/news/23681 […]

Leave a Reply

Your email address will not be published.

x