ঢাকা, মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১৮ অপরাহ্ন
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১১১ জন
অনলাইন ডেস্ক

চট্টগ্রামে ৮৪৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫৩ হাজার ৭৫৩ জন।

এদিন করোনায় একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩ জুন) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪১টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ২৬ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করে ৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৮টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২০টি নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১টি নমুনা পরীক্ষা করে ৩ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭টি নমুনা পরীক্ষা করে ১২ জন, চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৪ জন এবং পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩টি নমুনা পরীক্ষা করে ১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে। এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৮৪৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১১১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭৪ জন এবং উপজেলায় ৩৭ জন।

3 responses to “গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করোনা আক্রান্ত ১১১ জন”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/21759 […]

  2. sbo says:

    … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/21759 […]

  3. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/21759 […]

Leave a Reply

Your email address will not be published.

x