ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
জবি থেকে ভিসি নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন 
ইশরাত জান্নাতুল ইভা, জবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য নিয়োগের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ ৩১মে দুপুর সোয়া বারোটায় (সোমবার) এই মানববন্ধন হয়েছে।

এই সময় মানববন্ধনে সঞ্চলনায় করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষার্থী ওয়ালী উল্লাহ সজিব। আরো উপস্থিত ছিলেন জবির সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ। এই সময় শিক্ষার্থীরা দাবি করেন বাহিরের কোনো উপাচার্য আমরা চাই না, আমাদের বিশ্ববিদ্যালয়ে যোগ্যতা সম্পন্ন শিক্ষক থাকতে অন্য বিশ্ববিদ্যালয় থেকে উপাচার্য নিয়োগের সিদ্ধান্তকে ধিক্কার জানায়।

এই সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাধিক বিভাগের শিক্ষার্থী। মানববন্ধনের শুরুতে জবির গনিত বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী পরাগ বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে ভিসি হওয়ার মতো যোগ্য শিক্ষক থাকতে আমরা অন্য বিশ্ববিদ্যালয় থেকে ভিসি নিয়োগ হোক সেটা কেউ চাই না।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিভাগের শিক্ষার্থী সাইদুল ইসলাম সাঈদ বলেন, আমাদের শিক্ষকের মাঝে অনেকে আছেন যারা ভিসি হওয়ার যোগ্যতা রাখে সে ক্ষেত্রে আমরা কেন পরের দারস্থ হতে যাবো।এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব বাহিরের কেউ আসলে সে কখনো শিক্ষার্থীবান্দব হবে না যেটা পূর্বে ছিলো। আজ আমাদের সকল শিক্ষার্থীদের প্রাণের দাবি আমাদের সর্বোচ্চ অভিভাবক আমরা জবিতে থেকে চাই।

এই সময় উপস্থিত আরো অনেকে বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শুরু থেকে আমরা দেখেছি ভিসি নিয়োগের ক্ষেত্রে অনেক বলায় তৈরি করে আমাদের সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা জীবনকে হুমকিতে ফেলে। সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তীরণ অনেক সমস্যার সৃষ্টি করে। শিক্ষার্থীদের এমন যৌক্তিক দাবির পক্ষে একাগ্রতা প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনসহ শিক্ষকবৃন্দ। সকলের সম্মিলিত জোর দাবি জবি ভিসি নিয়োগের ক্ষেত্রে যেন ভারপ্রাপ্ত ভিসিকে প্রাধান্য দেয়।

গত মার্চ মাসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় দফায় উপাচার্যের সম্প্রতি মেয়াদ পূরণ করেছেন অধ্যাপক মীজানুর রহমান। পরবর্তী উপাচার্য নিয়োগ ও কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী, কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদ ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করছেন।সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে এখনো কোনো স্থায়ী ভিসি নিয়োগ দেয়া হয়নি।

8 responses to “জবি থেকে ভিসি নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ”

  1. … [Trackback]

    […] Here you will find 169 more Info to that Topic: doinikdak.com/news/20945 […]

  2. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/20945 […]

  3. It’s a pity you don’t have a donate button! I’d certainly donate
    to this excellent blog! I suppose for now i’ll settle for
    bookmarking and adding your RSS feed to my Google account.
    I look forward to fresh updates and will share this website with
    my Facebook group. Chat soon!

  4. Thanks for sharing your thoughts about Sex Dating. Regards

  5. I enjoy what you guys are up too. This sort of clever work and exposure!
    Keep up the awesome works guys I’ve incorporated you guys to my own blogroll.

  6. … [Trackback]

    […] Find More Information here on that Topic: doinikdak.com/news/20945 […]

  7. RNS-MO-nor says:

    Разрешение на строительство — это государственный запись, выписываемый управомоченными ведомствами государственного аппарата или субъектного управления, который разрешает начать стройку или производство строительного процесса.
    Разрешение на строительство задает юридические положения и регламенты к возведению, включая узаконенные типы работ, дозволенные материалы и методы, а также включает строительные нормативные акты и пакеты защиты. Получение разрешения на строительные операции является необходимым документов для строительной сферы.

  8. … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/20945 […]

Leave a Reply

Your email address will not be published.

x