ঢাকা, বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা আসছে রোববার
Reporter Name

কোভ্যাক্সের পক্ষ থেকে ফাইজার বায়োএনটেকের টিকা আসছে দেশে। আগামী রোববার (৩০ মে) ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা দেশে এসে পৌঁছবে।

বৃহস্পতিবার গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক।

ডা. শামসুল হক বলেন, কোভ্যাক্স এর পক্ষ থেকে আগামী রোববার (৩০ মে) রাত ১১টা ২০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ফাইজারের টিকাগুলো দেশে পৌঁছবে।তবে কাদের এবং কবে থেকে এই টিকা দেওয়া হবে, সে বিষয়ে এখনো চূড়ান্ত হয়নি বলে জানান তিনি।

এর আগে গত ১৯ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম জানিয়েছিলেন, ২ জুন গ্যাভির কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে ফাইজারের অন্তত এক লাখ ৬ হাজার টিকা বাংলাদেশে পাঠাবে।

এদিকে দেশের চতুর্থ টিকা হিসেবে জরুরি ব্যবহারের জন্য অনুমোদন পেয়েছে ফাইজারের টিকা। বৃহস্পতিবার ঔষধ প্রশাসন অধিদপ্তর মহাপরিচালক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে স্বাস্থ্যসেবা বিভাগের পক্ষ থেকে গত ২৪ মে স্টিকার ইমারজেন্সি ইউজ অথরাইজেশনের জন্য আবেদন করা হয়। আবেদনের প্রেক্ষিতে অধিদপ্তরের ভ্যাকসিন দেওয়ার (ক্লিনিক্যাল ট্রায়ালে সিএমসি পার্ট রেগুলারিটি স্ট্যাটাস) পর্যবেক্ষণ করে ২৫ মে পাবলিক হেলথ ইমার্জেন্সির ক্ষেত্রে ওষুধ ইনভেস্টিগেশনাল ভ্যাকসিন এবং মেডিকেল ডিভাইস মূল্য নির্ধারণ কমিটির মতামতের জন্য উপস্থাপন করা হয়। কমিটির সুপারিশের ভিত্তিতে ২৭ মে টিকার অনুমোদন প্রদান করে ঔষধ প্রশাসন অধিদপ্তর।

3 responses to “ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা আসছে রোববার”

  1. uniccv says:

    … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/19215 […]

  2. SBOBET says:

    … [Trackback]

    […] There you can find 72763 additional Information on that Topic: doinikdak.com/news/19215 […]

  3. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/19215 […]

Leave a Reply

Your email address will not be published.

x