ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৮:৫৮ পূর্বাহ্ন
ভারত ফেরত দুই’জনসহ যশোরে করোনা আক্রান্ত আরও ২৪জন
Reporter Name

আনোয়ার হোসেন যশোর থেকেঃ যশোর সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার রেহনেওয়াজ রনি বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের আরটি-পিসিআর ল্যাবে একশ’ আটটি নমুনা পরীক্ষার ফলাফলের মধ্যো ভারত ফেরত দু’জন পুরুষ সহ ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে একজনের বয়স ২৮ বছর। তিনি খুলনার বাসিন্দা। গত ১৪ মে তিনি বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করেন। বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে বেনাপোল রজনীগন্ধা আবাসিক হোটেল এ ছিলেন। অপরজন ৭১ বছর বয়সী বৃদ্ধ যশোর সদর জেলার বাসিন্দা। তিনি শহরের সার্কিট হাউজ পাড়ার ইকবাল মঞ্জিল নামে কটেজে কোয়ারেন্টাইনে ছিলেন। করোনা সংক্রমণের উপসর্গ দেখা দেওয়ায় তার নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।

কোয়ারেন্টাই থাকা ভারত ফেরত দুই’জনসহ গতকাল বুধবার যশোর করোনা আক্রান্ত আরও ২৪জন রোগী শনাক্ত হয়েছে।কোয়ারেন্টাই ভারত ফেরতদের উন্নত চিকিৎসার জন্য যশোর সদর মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে (রেডজোনে) ভর্তি কার হয়েছে। গত ২৬ এপ্রিল থেকে গতকাল বুধবার পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত দশজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হলো। প্রত্যেককেই সরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা দেয়া হচ্ছে। সিভিল সার্জন শেখ আবু শাহীন এ তথ্য নিশ্চিত করেছেন।

ভারত ফেরত দুই’জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার সাথে সাথে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে যশোর সদর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নতুন দুইজন সহ হাসপাতালের করোনা ইউনিটে (রেডজোনে) ১৮ জন ভারতফেরত করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।
ডাক্তার রেহনেওয়াজ আরও জানিয়েছেন, গতকাল বুধবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে সাতজনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। তাদের মধ্যে একজনের করোনা শনাক্ত হয়েছে। অর্থাৎ যবিপ্রবি ও খুলনা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত নমুনা পরীক্ষার ফলাফলে নতুন ২৪ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে যশোর সদর উপজেলার ২০ জন, শার্শা, ঝিকরগাছা, চৌগাছা ও অভয়নগর উপজেলার একজন করে বাসিন্দা রয়েছেন।

5 responses to “ভারত ফেরত দুই’জনসহ যশোরে করোনা আক্রান্ত আরও ২৪জন”

  1. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/19040 […]

  2. shop relx says:

    … [Trackback]

    […] Here you can find 37243 more Information to that Topic: doinikdak.com/news/19040 […]

  3. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/19040 […]

  4. 토렌트 says:

    … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/19040 […]

  5. … [Trackback]

    […] Info on that Topic: doinikdak.com/news/19040 […]

Leave a Reply

Your email address will not be published.

x