ঢাকা, মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন
ঘূর্ণিঝড় ইয়াস, পৃথক স্থানে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু
Reporter Name

ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে দেশের বিভিন্ন এলাকায় নদীর পানি বেড়ে গেছে। আর এর প্রভাবে সৃষ্ট জোয়ারে বেড়িবাঁধ ভেঙে বেশ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে।পৃথক স্থানে পানিতে ডুবে প্রাণ গেছে পাঁচ শিশুর। সেই সঙ্গে পানিবন্দি হয়ে পড়েছে লক্ষাধিক মানুষ। ইয়াসের প্রভাবে সৃষ্ট ঝড়ো হাওয়ায় বিধ্বস্ত হয়েছে ঘরবাড়ি।

ঘূর্ণিঝড়ের প্রভাবে বাগেরহাটের মোরেলগঞ্জের খাউলিয়া এলাকায় পানিতে ডুবে জিনিয়া আক্তার (৪) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার দুপুরের দিকে উপজেলার খাউলিয় ইউনিয়নের চালিতাবুনিয়া এলাকায় এ ঘটনা ঘটে। চালিতাবুনিয়ার নির্মাণ শ্রমিক কালাম গাজীর মেয়ে জিনিয়া।

স্থানীয়রা জানায়, বুধবার দুপুরে ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার জোয়ারের প্রভাবে খাউলিয়ার চালিতাবুনিয়া গ্রামে পানি ঢোকে। অস্বভাবিক পানি বেড়ে যাওয়া ওই গ্রামের কালাম গাজীর স্ত্রী লিজা বেগম তার শিশুকন্যা জিনিয়াকে ঘরে রেখে গরু আনতে আনতে যান। কিছুক্ষণ পরে ঘরে এসে মেয়েকে না পেয়ে খোঁজাখুঁজির এক পর্যায়ে তাকে ঘরের পাশে পানিতে পান তিনি। পরে মোড়েলগঞ্জ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বরিশালের বাকেরগঞ্জে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে সৃষ্ট জোয়ারের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। বুধবার উপজেলার পৃথক স্থানে এ ঘটনা ঘটে।মৃত শিশুরা হলো- উপজেলার নিয়ামতি ইউনিয়নের ঢালমারা গ্রামের হাফিজুর রহমানের মেয়ে সুমাইয়া আক্তার (৩) এবং গারুরিয়া ইউনিয়নের রুনসী পশুরি গ্রামের আজগর আলীর মেয়ে আজওয়া আক্তার (৩)।

এদিকে ঝালকাঠির রাজাপুর উপজেলায় ঘূর্ণিঝড় ইয়াস ও পূর্ণিমার প্রভাবে বিষখালী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে ডুবে প্রাণ গেছে মো. সিয়াম হোসেন (৮) ও সামিয়া আক্তার (৪) নামে দুই শিশুর।

বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার মেডিকেল মোড় সংলগ্ন ও বড়ইয়া এলাকায় পৃথক এই ঘটনা ঘটে। সিয়াম উপজেলার পিংড়ি গ্রামের মো. ফারুক হাওলাদারের ছেলে। সে আজিজিয়া নূরানী কিন্ডারগার্টেন মারদাসার দ্বিতীয় শ্রেণিতে পড়তো। আর সামিয়া আক্তার বড়ইয়া এলাকার সাইলু আকনের মেয়ে।

2 responses to “ঘূর্ণিঝড় ইয়াস, পৃথক স্থানে পানিতে ডুবে ৫ শিশুর মৃত্যু”

  1. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/18929 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/18929 […]

Leave a Reply

Your email address will not be published.

x