ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন
গাজীপুরে ডিবি পরিচয়ে ট্রাকভর্তি গরু লুট: ট্রাকসহ গরু উদ্ধার, গ্রেপ্তার-২
Reporter Name

আরিফ প্রধান, গাজীপুর : গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে গরু ব্যবসায়ী ও চালকসহ ৫ জনের হাত-পা বেঁধে গজারী বনে ফেলে ট্রাকসহ গরু ও মহিষ ছিনতাই করার ১২ ঘণ্টার মধ্যে রাজধানীর দিয়াবাবাড়ি এলাকা থেকে ট্রাকসহ ১৫ টি গরু, ২ টি মহিষ উদ্ধার ও আন্তঃজেলা গরু ডাকাতদলের দুইজনকে গ্রেপ্তার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ ডিবি।

গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকার তুরাগ থানার দিয়াবাড়ি এলাকার মৃত হাজী আরব আলীর ছেলে আবুল কাশেম (৪৩) ও জামালপুর জেলা সদর থানার নান্দিনা গ্রামের মৃত চান মিয়ার ছেলে মনির হোসেন (২৫)।

মঙ্গলবার গাজীপুর জেলা পুলিশ সুপার এসএম শফি উল্লাহ এক প্রেস ব্রিফিংয়ে জানান, সোমবার রাজশাহী সিটি হাট হতে ট্রাকযোগে ১৫টি গরু ও ২টি মহিষ নিয়ে মুন্সিগঞ্জ যাচ্ছিলেন ব্যবসায়ী রিমন হোসেন। পথে ভোর ৪টার দিকে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় পৌছলে ০১ গরু অসুস্থ্য হয়ে পড়লে ট্রাকটি সড়কের পাশে দাঁড় করায়।

এসময় ৭/৮জন ডাকাত একটি মাইক্রোবাস নিয়ে সেখানে গিয়ে নিজেদের ডিবি  পুলিশ পরিচয় দিয়ে অস্রের মুুুুখে ভয় দেখিয়ে  ট্রাকের আরোহী ব্যবসায়ী রিমন (২০), চালক তারিক হোসেন (৩২), হেলপার ওয়াসিম (২৭), রাখাল নুরে আলম (৪০) ও মামুনকে (২৫) মাইক্রোবাসে উঠিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকার গজারী বনের ভিতর নিয়ে সেখানে তাদের মারধর করে হাত-পা বেঁধে ফেলে পালিয়ে যায়।ডাকাতদের কয়েকজন গরু ও মহিষ ভর্তি ট্রাকটি রাজধানীর দিকে নিয়ে যায়।

খবরটি জানতে পেরে গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ  (ওসি) আমির হোসেন এবং এসআই শহিদুল হক ও এসআই জাহিদুল হকের নেতৃত্বে অভিযানে নামে ২টি দল। তারা গজারী বন থেকে হাত-পা বাঁধা অবস্থায় আহত ওই ৫জনকে উদ্ধার করে।

পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে গোয়েন্দা পুলিশ মঙ্গলবার সকালে রাজধানীর তুরাগ থানাধীন দিয়া বাড়ি এলাকার আবুল কাশেমের খামারে অভিযান চালিয়ে ট্রাকসহ লুণ্ঠিত গরু ও মহিষ উদ্ধার করে।

এ বিষয়ে কালিয়াকৈর থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

x