ঢাকা, রবিবার ২৭ নভেম্বর ২০২২, ১০:২২ পূর্বাহ্ন
ঘূর্নিঝড় ইয়াস মোকাবিলায় রামপাল উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি
Reporter Name

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি: প্রবল ঘূর্নিঝড় ইয়াস মোকাবিলায় রামপাল উপজেলা প্রশাসন ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। উপজেলার ২৬টি স্থায়ী ও ১৪৩টি অস্থায়ী সাইক্লোন সেল্টার সহ মোট ১৬৯ টি সাইক্লোন সেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া ব্যাক্তি গত পাকা ভবন গুলো ও যাতে দূর্যোগ কালীন ব্যবহৃত হতে পারে, সে ব্যাপারে ও নির্দেশনা দেয়া হয়েছে। দূর্যোগকালীন এ সকল সাইক্লোন সেল্টার গুলোতে প্রায় ৮০ থেকে ৮৪ হাজার মানুষ আশ্রয় নিতে পারবে বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।
উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে যে, উপজেলা ১০টি ইউনিয়নে নির্বাচিত জনপ্রতিনিধির মাধ্যমে ইউনিয়ন পরিষদ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যাক্তিগত ভবন গুলো ও যাতে খুলে রাখা হয়, সে ব্যাপারে সহযোগীতা করার জন্য অনুরোধ করা হয়েছে। জনগনকে সচেতন করতে উপজেলার সকল এলাকায় মাইকিং এর ব্যবস্থা করা হয়েছে এবং ঈমামদের মাধ্যমে ও বিষয়টি জনগনের মধ্যে প্রচারের ব্যবস্থা নেয়া হয়েছে। পুলিশ, আনসার ,বিদ্যুৎ বিভাগ ও ফায়ার সার্ভিস দল প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া সকল ইউনিয়নে স্বেচ্চাসেবক প্রস্তুত রাখা হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে যাতে ইভটিজিং সহ কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রাথমিক পর্যায়ে প্রত্যেকটি ইউনিয়নে ২লক্ষ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে এবং প্রত্যেক ইউনিয়নে ২৫ হাজার করে টাকা ইতোমধ্যে চেয়ারম্যানদের নিকট হস্তান্তর করা হয়েছে। শিশু খাদ্য ও গোখাদ্যের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

ঘূর্নিঝড় ইয়াস মোকাবিলা প্রস্তুতি বিষয়ে রামপাল উপজেলা চেয়ারম্যান সেখ মোয়াজ্জেম হোসেন সাংবাদিকদের জানান যে, আসন্ন ঘূর্নিঝড় মোকাবিলায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। জান-মালের যাতে ক্ষতি না হয়, সে ব্যাপারে আমরা সজাগ রয়েছি। আশ্রয়কেন্দ্র গুলোতে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে বিষয়ে ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া আমি নিজে জনপ্রতিনিধি হিসেবে উপজেলার সকল এলাকায় সর্বক্ষন খোজ খবর রাখছি। উপজেলা নির্বাহী অফিসার মোঃ কবির হোসেন এ প্রতিবেদককে জানান যে, রামপাল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দূর্যোগ মোকাবিলায় সব ধরনের প্রস্ততি নেয়া হয়েছে। সরকার থেকে পর্যাপ্ত পরিমান বরাদ্দ দেয়া হয়েছে।

আইনশৃংখলার যাতে কোন অবনতি না হয়, সে ব্যাপারে ও আমরা তৎপর রয়েছি। এছাড়া সার্বিক খোঁজ খবর নেয়ার জন্য নিয়ন্ত্রন কক্ষ খোলা হয়েছে । যে কোন সমস্যায় জনগনকে যোগাযোগ করার জন্য নিয়ন্ত্রন কক্ষ নম্বর-০১৭০০১১৭০১৭ ও ০১৭৩৩৩৬০২৩৮-এ যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

6 responses to “ঘূর্নিঝড় ইয়াস মোকাবিলায় রামপাল উপজেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি”

  1. W툰 says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/18596 […]

  2. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/18596 […]

  3. … [Trackback]

    […] Find More Info here on that Topic: doinikdak.com/news/18596 […]

  4. sbo says:

    … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/18596 […]

  5. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/18596 […]

  6. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/18596 […]

Leave a Reply

Your email address will not be published.

x