ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
প্রায় দেড় মাস পর সিলেটে আবার ট্রেনযাত্রা শুরু
Reporter Name

আবুল কাশেম রুমন,সিলেট: করোনা পরিস্থিতি নিয়ে ট্রেন চলাচল বন্ধ থাকলেও সোমবার (২৪ মে) সকাল  সোয়া ১১ টায় জয়ন্তিকা এক্সপ্রেস ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। প্রায় দেড় মাস পর ট্রেনযাত্রা শুরু করেছে। এতে কিছুটা স্বস্থি ফিরে পেয়েছে যাত্রীরা।

সিলেট রেলওয়ে স্টেশনের ম্যানেজার শামীম আহমদ বলেন, ২৩ মে হঠাৎ করে ঘোষণা আসায় আজ যাত্রী সংখ্যা অপেক্ষাকৃত কম ছিল। নির্ধারিত ৫০ শতাংশ আসনই পূরণ হয়নি। সরকারের পক্ষ থেকে বেধে দেয়া সকল স্বাস্থ্যবিধি মেনে ও মাস্ক ছাড়া কাউকেই ট্রেনে উঠতে দেওয়া হচ্ছে না বলে জানান তিনি।

২৩ মে (রোববার) ট্রেন স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলাচলের ঘোষণার পরপরই স্টেশনের প্লাটফর্ম গুলোতে জীবাণুনাশক স্প্রে করা হয়। ধোয়া-মুছা করা হয় ট্রেনের সিট।

সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম রুটে প্রতিদিন তিনটি ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে রেলওয়ে মন্ত্রণালয়। ট্রেনগুলো হল- পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা-উপবন এক্সপ্রেস, পাহাড়িকা-উদয়ন এক্সপ্রেস।

এর আগে ৫ এপ্রিল থেকে যাত্রীবাহী সব ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে পণ্যবাহী ট্রেন চলাচল করে। ৭ এপ্রিল  থেকে কৃষিজাত পণ্য ও পার্শ্বেল পরিবহনে চার জোড়া নতুন ট্রেন পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

x