ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন
লাখাইয়ের ফরিদপুর গ্রামে ব্রীজ না থাকায় জনভোগান্তি
Reporter Name

আশীষ দাশ গুপ্ত, লাখাই হবিগঞ্জ প্রতিনিধিঃ লাখাই  উপজেলার হাওরাঞ্চল বেষ্টিত বুল্লা ইউনিয়নের শেষ প্রান্তে  খোয়াই নদীর লাখাই অংশের বাঁধ সংলগ্ন ফরিদপুর গ্রাম থেকে বাঘাইরা খালের বাঘাইরা ব্রীজ পর্যন্ত রাস্তার বেহাল দশায় জনভোগান্তি। যেন দেখার কেউ নেই।

ফরিদপুর হইতে বাঘাইরা ব্রীজ ভায়া কাটাইয়া রাস্তাটি দীর্ঘদিন যাবৎ উন্নয়নের ছোঁয়া না লাগায় এ রাস্তায় চলাচলকারী ফরিদপুর ও কাটাইয়া গ্রামের হাজার হাজার মানুষের জনচলাচল ও যানচলাচলে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। অথচ ২ কিলোমিটার দীর্ঘ এ রাস্তাটি সংস্কার পূর্বক বাঘাইরা খালের উপর একটি এবং কাটাইয়া গ্রামের পশ্চিম প্বার্শে খালের উপর একটি কালভার্ট নির্মিত হলে এ গ্রামের লোকজনের ভোগান্তি লাঘব হতো। তারা নির্বিঘ্নে ভরপূর্নী বাজার, বুল্লা বাজার সহ দূরবর্তী গন্তব্যে গমনাগমন করতে পারতো।

হাওর বেষ্টিত অঞ্চল হওয়ায় অত্র এলাকার লোকজনের বর্ষাকালে নৌপথে যাতায়াত সুগম হলেও শুষ্ক মৌসুমে পড়তে হয় বিপাকে। এক্ষেত্রে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে পড়ুয়াদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ ব্যাপারে ফরিদপুর গ্রামের সাবেক মেম্বার সাহাব উদ্দিন, ২ নং ওয়ার্ড আওয়ামীগের সভাপতি আনোয়ার হোসেন বকুল সহ গ্রামবাসীর সাথে আলাপকালে জানান, আমাদের চলাচলের একমাত্র এ রাস্তাটি সংস্কার ও কালভার্ট না থাকায় আমরা অবর্ণনীয় দূর্ভোগ পোহাচ্ছি। অথচ রাস্তাটি সংস্কার ও ২ টি কালভার্ট নির্মিত হলে আমাদের শুষ্ক মৌসুমে চলাচল ও পণ্য পরিবহনে পথ সুগম হতো।

এ বিষয়ে আমরা বছরের পর বছর স্থানীয় জনপ্রতিনিধিদের নিকট আবেদন নিবেদন করেও কোন ফলোদয় হয়নি। এ রাস্তাটি পুনঃনির্মাণ ও দুটি খালের উপর ২ টি কালভার্ট নির্মাণের জোর দাবী জানাই।

 

One response to “লাখাইয়ের ফরিদপুর গ্রামে ব্রীজ না থাকায় জনভোগান্তি”

  1. 토렌트 says:

    … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/18020 […]

Leave a Reply

Your email address will not be published.

x