ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন
ট্রেন চলবে আগামীকাল থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে
Reporter Name

সোমবার থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে আবারও গন্তব্যে ছুটবে ট্রেন। রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, সোমবার থেকে সারাদেশে ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন, ৯টি মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলাচল শুরু হচ্ছে। এসব ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রাখা হবে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

রবিবার রেল ভবনে এক অনুষ্ঠানে মন্ত্রী এ ঘোষণা দেন বলে রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম।

তিনি বলেন, অর্ধেক আসন ফাঁকা রেখে সোমবার থেকে অনলাইনে টিকেটও বিক্রি করা হবে। ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন কোন কোন রুটে চলাচল করবে তা ইতোমধ্যে রেলওয়ে ওয়েবাসাইটে জানিয়ে দেওয়া হয়েছে।

ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে গত ৫ এপ্রিল সরকার লকডাউনের বিধিনিষেধ আরোপ করলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পরে বিধিনিষেধের দ্বিতীয় ধাপে ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হওয়ার ক্ষেত্রে বিধিনিষেধ আরোপ করা হয়, যা ‘সর্বাত্মক’ লকডাউন নামে পরিচিতি পায়। আন্তঃজেলা বাসের পাশাপাশি লঞ্চ চলাচলও বন্ধ করে দেওয়া হয়।

চলমান বিধিনিষেধের মেয়াদ রবিবার আরও এক সপ্তাহ বাড়িয়ে সরকার নতুন করে প্রজ্ঞাপন জারি করলেও এবার অর্ধেক আসনে যাত্রী নিয়ে দূরপাল্লার বাস চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, রেলওয়ের ৩৬২টি ট্রেনের মধ্যে স্বাভাবিক সময়ে ১০২টি আন্তঃনগর ট্রেন এবং ২৬০টি লোকাল, কমিউটার ট্রেন ও মালবাহী ট্রেন চলাচল করে।

One response to “ট্রেন চলবে আগামীকাল থেকে অর্ধেক আসন ফাঁকা রেখে”

  1. … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/17968 […]

Leave a Reply

Your email address will not be published.

x