ঢাকা, বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৯ পূর্বাহ্ন
ডিজিটাল বাংলাদেশে এনালক সুনামগঞ্জ জেলার শাল্লা
Reporter Name

রুবেল আহমদ সিলেট থেকেঃ সারাদেশ যখন ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে উন্নয়নের মহাসড়কে পরিনত হয়েছে, পদ্মা সেতু, মেট্রোরেল সকল স্বপ্নের প্রজেক্ট গুলো যখন দৃশ্যমান ঠিক সেই সময়ে হাওরের রাজধানী সুনামগঞ্জ জেলার প্রত্যন্ত অঞ্চল শাল্লার মানুষেরা রাস্তার দাবিতে স্বোচ্ছার।

গত ২/৩ দিন যাবত জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শাল্লার সকল ছাত্রসমাজ, পেশাজীবি সহ সর্রস্থরের টাইমলাইনে একটি বাক্যই পরিলক্ষিত হচ্ছে,  আর কোন দাবি নাই দিরাই শাল্লার রাস্তা চাই।যা শাল্লার সচেতনমহলের মনে আশার সঞ্চার করেছে, কারন স্বাধীনতার পর থেকে কখনো শাল্লার জনগন নিজেদের অধিকার আদায়ে স্বোচ্ছার হয়নি। শাল্লার সহজ সরল মানুষগুলো যুগ যুগ ধরে ভোট দিয়ে নেতাদের ভাগ্য পরিবর্তন করে এসেছে, কিন্তু কখনো নিজেদের দাবি আদায়ে স্বোচ্ছার  ছিল না। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মৃন্ময় দাস ঝুটন বলেন,  আমি শাল্লার সন্তান,  ভাটির প্রত্যন্ত অঞ্চল শাল্লায় নেই কোন যোগাযোগ ব্যবস্থা। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতধরে  দেশ উন্নয়নের মহাসড়কে পরিনত হয়েছে,  কিন্তু কোন অদৃশ্য শক্তির ইশারায় আমরা শাল্লাবাসী উন্নয়ন বঞ্চিত।

আমরা সবাই ঐক্য বদ্ধভাবে চেষ্টা করলে আমাদের যে দাবি তা প্রধানমন্ত্রীর দৃষ্টি গোছর হবে, আর আমি আশা করি প্রধানমন্ত্রীর দৃষ্টিগোছর হলে অতি দ্রুত দিরাই শাল্লার রাস্তার কাজ সম্পন্ন হবে। শাল্লার বাসিন্দা এডভোকেট সুবীর নন্দী দাস তার ফেইসবুক টাইমলাইনে লিখেছেন “ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাস্তা হয়না আমারও জানি। এই প্রথম আমরা সম্মিলিত ভাবে রাস্তার দাবিতে আওয়াজ তুললাম।নেতাদের ৫০ বছরের ব্যর্থতার পর রাস্তা নির্মাণের দায়িত্ব মানুষ  নিজ কাঁধে নিল। নেতাদের মিথ্যা প্রতিশ্রুতি প্রত্যাখ্যান করলো। জনগণের দাবির সাথে এখনো জনপ্রতিনিধিদের/ সোকলড নেতাদের  তেমন ভাবে দেখছি না। নিজেদের অনাহুত / প্রত্যাখাত না করে ভাওতাবাজি ছেড়ে জনতার কাতারে সামিল হন, অন্যথায় আস্ত কুড়ে পতিত হবেন।” সুনামগঞ্জ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও শাল্লার সন্তান সুয়েব চৌধুরী জানান এটি শাল্লাবাসীর যৌক্তিক দাবি, এর সাথে আমার পূর্ণ সমর্থন আছে। আমি মনে করি স্থানীয় যারা জনপ্রতিনিধি আছেন, তারা ব্যর্থ, তা না হলে জনগনকে দাবী আদায়ে স্বোচ্ছার হতে হত না। আমার বিশ্বাস আমাদের প্রানপ্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ ছাড়া শাল্লা বাসীর প্রানের দাবি শাল্লা – দিরাইয়ের রাস্তা সম্ভব হবে না।  আমি আরও দাবি জানাচ্ছি, যারা এই রাস্তার কাজে জড়িত থেকে দূর্নীতি করছেন,  তাদেরকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হোক।

11 responses to “ডিজিটাল বাংলাদেশে এনালক সুনামগঞ্জ জেলার শাল্লা”

  1. wow slot says:

    … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/17950 […]

  2. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17950 […]

  3. sbo says:

    … [Trackback]

    […] Information on that Topic: doinikdak.com/news/17950 […]

  4. maxbet says:

    … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/17950 […]

  5. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/17950 […]

  6. … [Trackback]

    […] Here you can find 12683 additional Info on that Topic: doinikdak.com/news/17950 […]

  7. sbobet says:

    … [Trackback]

    […] Here you will find 27062 additional Information to that Topic: doinikdak.com/news/17950 […]

  8. … [Trackback]

    […] There you can find 1439 more Info to that Topic: doinikdak.com/news/17950 […]

  9. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/17950 […]

  10. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/17950 […]

  11. … [Trackback]

    […] Read More on to that Topic: doinikdak.com/news/17950 […]

Leave a Reply

Your email address will not be published.

x