ঢাকা, রবিবার ২৯ জানুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন
পাইকগাছায় নবনির্মিত বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
Reporter Name

মোঃ মনিরুল ইসলাম, পাইকগাছা(খুলনা) প্রতিনিধিঃ ২৩ মে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাইকগাছার নবনির্মিত লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করবেন। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রটি ফুল ও বিভিন্ন রঙের বেলুন দিয়ে সু-সজ্জিত করা হয়েছে। আশ্রয় কেন্দ্রের সামনে স্থাপন করা হয়েছে প্রধানমন্ত্রীর উদ্বোধনী ফলক।

উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, রোববার সকাল সাড়ে ১০টার দিকে ওসমানী স্মৃতি মিলনায়তন ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক নির্মিত ১১০টি বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, ৩০টি বন্যা আশ্রয় কেন্দ্র, ৩০টি জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র ও ৫টি মুজিব কিল্লার উদ্বোধন এবং ৫০টি মুজিব কিল্লার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিডিও কনফারেন্স অর্থাৎ ভার্চুয়ালি এসব স্থাপনাসমূহ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন এলাকার আশ্রয় কেন্দ্রের ন্যায় অত্র উপজেলার নবনির্মিত লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রের উদ্বোধন করবেন। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র (২য় পর্যায়) প্রকল্পের আওতায় ৩ তলা বিশিষ্ট বহুমূখী ঘূণিঝড় আশ্রয় কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে।

এটি নির্মাণে ব্যয় হয়েছে ২ কোটি ৪ লক্ষ ৯৮ হাজার ৯শ’ ৮০ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স এল রহমান এন্টারপ্রাইজ নির্মাণ কাজ করেছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এ কর্মকর্তা জানান, নবনির্মিত আশ্রয় কেন্দ্রটি সম্পূর্ণ প্রতিবন্ধী নারী ও শিশু বান্ধব। এর নীচ তলায় গবাদি পশুদের জন্য ফাকা রাখা হয়েছে। দ্বিতল ও ৩ তলা ভবনে ৪টি কলে বড় রুম ও ১টি করে স্টোর রুম রয়েছে। ভবনের দ্বিতল পর্যন্ত প্রতিবন্ধী ও গর্ভবর্তী নারীদের উঠার জন্য র‌্যাম রয়েছে। এছাড়াও আশ্রয় কেন্দ্রে বজ্র নিরোধক ব্যবস্থা সোলার সিস্টেম ও বৃষ্টির পানি সংরক্ষণ করার সু-ব্যবস্থা রয়েছে। নবনির্মিত বহুমূখী আশ্রয় কেন্দ্রটি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন।

10 responses to “পাইকগাছায় নবনির্মিত বহুমূখী ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী”

  1. … [Trackback]

    […] Info to that Topic: doinikdak.com/news/17672 […]

  2. … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/17672 […]

  3. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/17672 […]

  4. website says:

    … [Trackback]

    […] Find More here on that Topic: doinikdak.com/news/17672 […]

  5. sbobet says:

    … [Trackback]

    […] Find More on on that Topic: doinikdak.com/news/17672 […]

  6. 승무패 says:

    … [Trackback]

    […] Find More Info here to that Topic: doinikdak.com/news/17672 […]

  7. … [Trackback]

    […] Here you will find 36943 additional Information on that Topic: doinikdak.com/news/17672 […]

  8. aller à says:

    … [Trackback]

    […] Read More Info here to that Topic: doinikdak.com/news/17672 […]

  9. cbd edibiles says:

    … [Trackback]

    […] Read More to that Topic: doinikdak.com/news/17672 […]

  10. voir le site says:

    … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/17672 […]

Leave a Reply

Your email address will not be published.

x