ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ০১:২৫ অপরাহ্ন
এফবিসিসিআই নির্বাচনে মনোনয়নপত্র জমা দিলেন ৮৪ প্রার্থী
Reporter Name
  • ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের নির্বাচনে সভাপতি প্রার্থী মো. জসিম উদ্দিনসহ পরিচালক পদে ৮৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বুধবার এফবিসিসিআই সূত্রে এই তথ্য জানা গেছে।

সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করা মো. জসিম উদ্দিন বর্তমানে বাংলাদেশ প্লাস্টিক গুডস ম্যান্যুফেকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট।

এই নির্বাচনে মোট ৮০টি পরিচালক পদ রয়েছে। এরমধ্যে চেম্বার ও এসোসিয়েশন গ্রুপ থেকে ১৭ জন করে ৩৪ জন হবেন মনোনীত পরিচালক। আর চেম্বার ও এসোসিয়েশন গ্রুপ থেকে ২৩ জন করে ৪৬ জন হবেন নির্বাচিত পরিচালক।

তফসিল অনুযায়ী: মঙ্গলবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। আগামী ৫ মে অনুষ্ঠিত হবে পরিচালক পদের নির্বাচন। সভাপতি পদপ্রার্থীসহ পরিচালক পদের প্রার্থীরা নির্বাচন বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আলী আশরাফ এমপি’র কাছে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, সিনিয়র সহসভাপতি মুনতাকিম আশরাফ, সহসভাপতি নিজাম উদ্দিন রাজেশ, পরিচালক রাশিদুল হোসাইন চৌধুরী রনি, সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ আলী ও সাবেক সহসভাপতি হেলাল উদ্দিন সহ বিভিন্ন বাণিজ্য সংগঠনের নেতারা।

মনোনয়নপত্র দাখিল শেষে সভাপতি প্রার্থী মো. জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন: সরকারের লক্ষ্য অর্জনে এফবিসিসিআই’র মাধ্যমে ব্যবসায়ীদের যুক্ত করে কাজ করতে চাই। ছোটবড় সব ব্যবসায়ীদের মাঝে ঐক্য সুদৃঢ় করাই হবে আমাদের মূল লক্ষ্য।

তিনি বলেন: ব্যবসা, বাণিজ্য ও অর্থনীতি বিকাশ ও সুরক্ষার ক্ষেত্রে নীতিমালা প্রণয়নে বেসরকারিখাতের অংশীজনদের নিয়ে একত্রে কাজ করতে হবে। দেশের অর্থনীতিকে টেকসই ও শক্তিশালী করার এই যাত্রা আরও বেগবান করতে সবাইকে সঙ্গে নিয়ে এগিয়ে যেতে চাই।

জসিম উদ্দিন বলেন: প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০, ভিশন ২০৪১ ও একবিংশ শতাব্দির বাংলাদেশ ডেলটা প্ল্যান বাস্তবায়নে বলিষ্ঠ ভূমিকায় এগিয়ে যাচ্ছে দেশ ও মানুষ। নতুন নতুন সম্ভাবনায় প্রতিনিয়ত সাড়া দিয়ে এক নির্ভয় দূরদর্শী নেতৃত্ব সমৃদ্ধ করে চলেছে অর্থনীতি। এক্ষেত্রে সাফল্যের নতুন দিগন্ত উন্মোচনে অবদান রাখতে চাই।

Leave a Reply

Your email address will not be published.

x