ঢাকা, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৯ পূর্বাহ্ন
গত ১ মাসে ১০টি সিনেমা ছেড়েছি: জাহারা মিতু
Reporter Name

কোয়ালিটির সঙ্গে নো কমপ্রোমাইজ’ নীতিতে বিশ্বাসী জাহারা মিতু। তাই গত ১ মাসে ১০টি সিনেমা ছেড়েছেন! চ্যানেল আই অনলাইনের সাথে আলাপে এমনটাই জানিয়েছেন মিতু।

তিনি বলেন, চাইলেই তো একের পর এক সিনেমা করতে পারি। আমার কাছে গত কয়েক মাসে এতোগুলো সিনেমার প্রস্তাব এসেছে যে, সংখ্যাটা সঠিক মনে নেই। এতোটুকু জানা আছে গত ১ মাসে ১০টি সিনেমার গল্প ও নির্মাণ পরিকল্পনা শুনে ‘হাসিমুখে না’ করতে হয়েছে। কারণ, আমি চাইনা কোয়ালিটি ফল করুক।

একাধিক সুন্দরী প্রতিযোগিতায় জয়ী হয়েছেন জাহারা মিতু। কিছু নাটকে কাজ করেছেন। উপস্থাপনা দিয়ে পরিচিতি পেয়েছেন। এরপর দুটি সিনেমায় কাজ করেছেন। বাংলাদেশের শীর্ষ চিত্রনায়ক শাকিব খান ও পশ্চিমবঙ্গের দেবের সঙ্গে ‘আগুন’ ও ‘কমান্ডো’ সিনেমায় কাজ করেছেন মিতু। সিনেমা দুটির শুটিং শেষ হয়নি।

দুই দেশের দুই শীর্ষ তারকার বিপরীতের কাজের সুযোগ পেয়ে মিতু আলোচনায় এসেছিলেন। তিনি মনে করেন, এজন্য অন্যদের সঙ্গে কাজ করলে বুঝে শুনে আগাতে হবে।

আগুন এবং কমান্ডো দুটি সিনেমার শুটিং ঝুলে আছে। মিতুও দীর্ঘদিন ধরে অপেক্ষা করছেন শুটিং শেষ করার। সিনেমা দুটি শুটিং শেষ হওয়া নিয়ে রয়েছে যথেষ্ঠ সংশয়! তবে মিতু আত্মবিশ্বাসী। বললেন, আগুনের গানের কাজ বাকি। হয়তো আগামীতে হবে। ইতোমধ্যে শাকিবের সঙ্গে ১২ দিনের শুটিংও হয়েছে। আর কমান্ডো শুটিং ২৫ জুন থেকে। দেবের সঙ্গে কলকাতায় ৭ দিন শুটিং করেছি। তিনি এখন তার নির্বাচন নিয়ে ব্যস্ত। এজন্য শুটিংয়ে সময় দিতে পারছেন না।

শুটিং আটকে থাকা নিয়ে মিতু হতাশ নন। বললেন, আমার একাকীত্ব নেই তাই ভাবি না। পারিবারিক ব্যবসায় সময় দেই। বই পড়ি সিনেমা দেখি। এসব নিয়ে ভাবার জন্য একাকী সময় লাগে, আমার সেই সময় নেই। তবে আমি প্রচণ্ড ভাগ্যে বিশ্বাসী।

মিতু বলেন, এখন পর্যন্ত যতদূর এসেছি আমার ভাগ্য এতদূর নিয়ে এসেছে। আমার বিশ্বাস ভাগ্য আমাকে সাফল্য এনে দেবে। এখন যেহেতু থেমে আছি নিশ্চয়ই আমার জন্য আগামীতে ভালো কিছু অপেক্ষা করছে। তবে এমন কাজ করবো না যা ২০ বছর পর দেখলে নিজের কাছে আফসোস হবে।  

জাহারা মিতু বলেন, সিনেমায় আমার এন্ট্রি এসব সিনেমা দিয়ে হলেও আমি হয়তো একেবারে লুফে নিতাম। কিন্তু আমার পরিচিতি এসেছে শাকিব খান ও দেবের নাম জড়িয়ে। দুটো ‘ব্র্যান্ড নেম’ সবসময় আমার সঙ্গে লেগে আছে। উপস্থাপনা, নাটক দিয়ে যতটুকু পরিচিতি এসেছে সিনেমায় এসে বহুগুণ বেশি হাইপ উঠেছে। তাই আমি চাইলেই যেকোনো সিনেমা করতে পারছি না। যতদিন নিজের একটা অবস্থান তৈরি হচ্ছে ততদিন আমি কোয়ালিটিলেস কাজ ছাড়তে থাকবো। উপায় নেই।  

কোয়ালিটিলেস সিনেমাগুলো কারা বানাচ্ছেন? মিতুর উত্তর, থাক ওগুলো না বলি! তবে এখন যারা নিয়মিত কাজ করছেন, অনেকগুলো সিনেমা হচ্ছে এসব সিনেমার মধ্যে অনেকগুলোর অফার এসেছে। কিন্তু আমার কাছে আয়োজন মোটেও ভালো লাগেনি। এর বাইরে গত ২ মাস ধরে বড় কয়েকটি প্রজেক্টের কথা চলছে। মোটামুটি তিনটি সিনেমার কথাবার্তা এগিয়েছে। এখনও চুক্তিবন্ধ হইনি। হয়তো শিগগির সব আনুষ্ঠানিকতা সম্পন্ন হলে ঘোষণা দিতে পারবো।  নিউজ সোর্সঃ গত ১ মাসে ১০টি সিনেমা ছেড়েছি: জাহারা মিতু

Leave a Reply

Your email address will not be published.

x