ঢাকা, সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
প্রধানমন্ত্রীর দেওয়া উপহার”ঘর”বিক্রি না করতে অনুরোধ
Reporter Name

নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রধানমন্ত্রীর দেওয়া ১৩১টি ঘর ডিসেম্বরের মধ্যে বুঝিয়ে দেওয়া হবে। ইতিমধ্যে অতিদরিদ্র ভূমিহীনদের কাঞ্চন মুজিববর্ষ ভিলেজে স্থানান্তর করা হয়েছে।

শনিবার বিকেলে রূপগঞ্জ কাঞ্চনে মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের গৃহ নির্মাণ কার্যক্রমের উপকারভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়। এর আগে জেলা প্রশাসক মো. মোস্তাইন বিল্লাহ এসব কথা বলেন।

তিনি বলেন, রূপগঞ্জ কাঞ্চন মুজিববর্ষ ভিলেজে অতিদরিদ্র ভূমিহীনদের স্থানান্তর করা হয়েছে। ইতিমধ্যে এখানে ১৩১টি ঘর তৈরি করা হয়েছে। কয়েক দিনের মধ্যে প্রধানমন্ত্রী সারা দেশের মতো এটি উদ্বোধন করবেন। কিছু দরিদ্র সংখ্যক লোককে আমরা এখানে ঘর স্থানান্তর করেছি।

প্রত্যেক উপকারভোগীকে ২ শতাংশ জমি দিচ্ছি। এটি রেজিস্ট্রেশন হবে, মিটিশন হবে। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছেন যেকোনো ভূমিহীন ব্যক্তি আশ্রয়হীন থাকবে না। সেই লক্ষ্যেই জেলা প্রশাসন কাজ করছে বলে জানান তিনি।

আগামী ডিসেম্বর মাসের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের মাঝে আরও কিছু ঘর উপহার দিতে পারব। এছাড়া ডিসি উপকারভোগীদের পরামর্শ দিয়ে বলেন, তারা যাতে প্রধানমন্ত্রীর দেওয়া ঘরগুলো কাউকে না দেন অথবা প্রলোভনে পড়ে ঘর বা জমি বিক্রি করে না দেন।

Leave a Reply

Your email address will not be published.

x