ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
বরগুনার পাথরঘাটায় দিন দিন বেড়ে চলেছে ডায়রিয়ার প্রকোপ
Reporter Name

সাকিল হোসেন, বরগুনা প্রতিনিধিঃ বরগুনার পাথরঘাটায় উপজেলায় দিন দিন বেড়েই চলছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা।গত এক সপ্তাহে অসংখ্য রোগী ভর্তি হয়েছে পাথরঘাটা  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। নারী শিশুসহ প্রতিদিন গড়ে ২০ থেকে ২৫ জন নতুন রোগী ভর্তি হচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

উপজেলার চর লাঠিমারা গ্রামের ফরিদা বেগম জানান দুই দিন ধরে পাতলা পায়খানা ও বমি হচ্ছিল। স্থানীয় ভাবে চিকিৎসা নিয়ে সুস্থ না হয়ে আজ সকালে হাসপাতলে ভর্তি হয়েছি।

পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র নার্স অর্পনা রানী দাস জানান, শতকরা ৭০ শতাংশ রোগী ডায়রিয়া আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে। গতকাল সকাল ৭টা থেকে দুপুর ১১টা পর্যন্ত ১৭ জন নতুন ডায়রিয়ার রোগী ভর্তি হয়েছে।এর সংখ্যা মুহূর্তেই বেড়ে চলেছে।

হাসপাতালে সিট খালি না থাকায় বারান্দা ও করিডরে রোগীরা চিকিৎসা নিচ্ছেন। গত এক মাসে সহস্রাধিক রোগী চিকিৎসা নিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায় উপকূলীয় পাথরঘাটা উপজেলার বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে পানির সংকট রয়েছে। এ এলাকার লোকজন পুকুর, খাল-বিলের পানি ফিটকারী দিয়ে খেয়ে থাকে। এ কারণে বিভিন্ন সময়ে পানিবাহিত রোগের সংক্রমণ বৃদ্ধি পায়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাক্তার আবুল ফাতাহ জানান, অতিরিক্ত গরমে পুকুর ও দীঘির পানি শুকিয়ে যাওয়ায় দেখা দেয় সুপেয় পানির অভাব ।এই এলাকার লোকজন বেশির ভাগই  পুকুর ও খালের পানি ব্যবহার করে পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

x