ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
গত চট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৫, মৃত্যু ৪ জনের
Reporter Name

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ১৫৫ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫০ হাজার ৭৭৫ জন। এসময়ে করোনায় মারা গেছেন ৪ জন।

বৃহস্পতিবার (৬ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৬৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০০টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩১৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬৭টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭৮টি নমুনা পরীক্ষা করা হয়।

চবি ল্যাবে ৪৭ জন, বিআইটিআইডি ল্যাবে ২৩ জন, চমেক ল্যাবে ১৩ জন এবং সিভাসু ল্যাবে ২০ জনের করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ১৬ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭১টি নমুনা পরীক্ষা করে ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৬টি নমুনা পরীক্ষা করে ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩৮টি নমুনা পরীক্ষা করে ১৯ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬টি নমুনা পরীক্ষা করে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৬৫ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১২০ জন এবং উপজেলায় ৩৫ জন।

Leave a Reply

Your email address will not be published.

x