ঢাকা, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
ঈদে বাড়ি পৌছানোই এখন অনিশ্চিত জবি শিক্ষার্থীদের
Reporter Name

ইশরাত জান্নাতুল ইভা, জবি প্রতিনিধিঃ লকডাউন শেষ হলে ৫ মে-এর পর বাড়িতে যাওয়ার পরিকল্পনা ছিল জবির মেসে অবস্থারত শিক্ষার্থীদের। কিন্তু লকডাউন ১৬ মে পর্যন্ত বৃদ্ধি করার কারণে সবাই পড়েছে বিপাকে। আন্তঃজেলা বাস চলাচল বন্ধ থাকায় কিছু কিছু শিক্ষার্থী প্রাইভেট কার, মাইক্রোতে করে বাড়ি যাওয়ার ব্যবস্থা করছে, কিন্তু তাদের গুণতে হচ্ছে দ্বিগুনেরও বেশি টাকা। অসচ্ছল শিক্ষার্থীদের পক্ষে এই ব্যবস্থায় বাড়ি যাওয়া কোনভাবেই সম্ভবপর নয়।

অধিকাংশ শিক্ষার্থীরাই ঢাকায় টিউশনি করে চলে। এই টাকা দিয়ে তারা মেসের ভাড়া পরিশোধ, নিজের খরচ চালানো এবং বাড়িতেও টাকা পাঠান অনেকে। এমতাবস্থায় ঈদকে সামনে রেখে সবাই এখন অনিশ্চিত কিভাবে এই করোনা সংক্রমণের মধ্যে পরিবার পরিজনের কাছে পৌছাবে! এজন্য শিক্ষার্থীদের আশা যদি বিশ্ববিদ্যালয় বাস সার্ভিসের মাধ্যমে তাদের জন্য কোন ব্যবস্থা করা যায় তাহলে তারা বাড়িতে যেতে পারে।

সম্প্রতি মেইলের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন। যেখানে বলা হয়, ‚এই লকডাউনে পবিত্র ঈদুল ফিতরের আগে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন দিয়ে ঢাকায় আটকে থাকা শিক্ষার্থীদের ৮টি বিভাগীয় শহরগুলোতে পৌঁছে দেয়ার জন্য বিনীত মানবিক অনুরোধ রইলো। করোনার লকডাউনে এই ক্রান্তিলগ্নে পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করার জন্য আমাদের জবিয়ানদের জন্য এই মানবিক উদ্যোগটি গ্রহণ করলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাধারণ শিক্ষার্থীরা চির কৃতজ্ঞ থাকবে।“

Leave a Reply

Your email address will not be published.

x