ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন
নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে অস্ত্র নিয়ে হাজির
Reporter Name

চুয়াডাঙ্গা-জীবননগর মহাসড়কে একটি ইটভাটার মাটি রাস্তার উপর রাখায় একটি আলমসাধু উল্টে যাওয়ায় ঘটনা ঘটে। পরে দামুড়হুদা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্ষতিপূরণ দেয়া জন্য ইটভাটা মালিককে ডাকা হলে তিনি অস্ত্র নিয়ে ভ্রাম্যমাণ আদালতের সামনে হাজির হন।

মঙ্গলবার (৪ মে) উপজেলার দামুড়হুদায় এই ঘটনা ঘটে। অস্ত্রসহ হাজির হওয়ায় ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।

ভ্রাম্যমাণ আদালত থেকে জানানো হয়, চুয়াডাঙ্গা-দামুড়হুদা আঞ্চলিক সড়কের ওপর ইটভাটার মাটি পড়ে থাকায় যান চলাচলে সমস্যা হচ্ছিল। বৃষ্টির পানিতে কাদা হলে পিচ্ছিল সড়কে বেশ কিছু দুর্ঘটনা ঘটে। এর মাঝে একজন ডিম ব্যবসায়ী শ্যালো ইঞ্জিনচালিত আলমসাধুতে ডিম নিয়ে যাওয়ার সময় তা দুর্ঘটনায় পড়ে। যানটি উল্টে সব ডিম নষ্ট হয়ে যায়। পথচারীরা এই ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

ডিম ব্যবসায়ীর দূরাবস্থার ঘটনা জেনে সেখানে যান দামুড়হুদার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত কুমার সিং। তিনি সড়কের ওপর মাটি ফেলে রাখায় রাজা ব্রিকসের মালিক ইকবাল মাহমুদ টিটোকে তলব করেন। ভাটা মালিক টিটো তার ব্যক্তিগত লাইসেন্স করা অস্ত্র নিয়ে উপস্থিত হন ।

ভ্রাম্যমাণ আদালত ক্ষতিপূরণ হিসেবে ডিম ব্যবসায়ীকে ৩৫ হাজার টাকা দিতে ইটভাটা মালিককে নির্দেশ দেয়। গাড়িচালক ও সহযোগীকেও ৫০০ টাকা করে দিতে বলা হয়।

সেই সঙ্গে ভাটা মালিককে চারটি শর্তজুড়ে মুচলেকা নেওয়া হয়। রাস্তা পরিষ্কার রাখা, রাস্তার পাশের ইট সাত দিনের মধ্যে সরিয়ে ফেলা ও ইটভাটার মাটি পরিবহনের সময় পলিথিন বা চটের বস্তা ব্যবহারের শর্ত দেয়া হলে মালিক তা মেনে নেন।

ভ্রাম্যমাণ আদালতে অস্ত্র দিয়ে হাজির বিষয়ে জানতে চাওয়া হলে জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার জানান, বিষয়টি আমার নজরে এসেছে। লাইসেন্স করা অস্ত্র জনসন্মুখে প্রদর্শন করা যাবে না। নিরাপত্তার জন্য বাড়িতে কিংবা গাড়িতে রাখা যাবে। এ ঘটনায় লাইসেন্সপ্রাপ্ত অস্ত্রধারীকে শোকজ করা হবে। প্রয়োজনে অস্ত্রের লাইসেন্স বাতিল করা হতে পারে।

ইটভাটা মালিক ইকবাল মাহমুদ টিটো জানান, অস্ত্রের লাইসেন্স দেয়ার সময় নিজের অস্ত্র নিজেই বহন করার কথা বলা হয়েছে। অস্ত্র কারও হাতে দেয়া যাবে না। প্রয়োজনে নিজেই গুলি চালাতে হবে, এটাই আইন। এ ঘটনায় আইন লঙ্ঘন করা হয়নি বলে আমি মনে করি।

One response to “নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতে অস্ত্র নিয়ে হাজির”

  1. briansclub says:

    … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/13051 […]

Leave a Reply

Your email address will not be published.

x