ঢাকা, সোমবার ১৭ জুন ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন
লাখাই হবিগঞ্জ সড়কের পাশে সরকারি জায়গা দখলের অভিযোগ
Reporter Name

হবিগঞ্জ লাখাই প্রতিনিধিঃ লাখাই হবিগঞ্জ সড়কের সংলগ্ন সরকারি খালের জায়গায়  দখল করে মাটি ভরাট করে   তৈরি  করছে      বিভিন্ন  দোকান সহ স্থায়ী-অস্থায়ী স্থাপনা, এই দখল বানিজ্য করছে স্থানীয় একটি  প্রভাবশালী   চক্র। সরেজমিনে দেখা যায় উপজেলার বুল্লা বাজার,কালাউক বাজার, বামৈ বাজার ও মোড়াকরি বাস স্ট্যান্ড এবং বাজারের নিকটবর্তী সরকারি পুকুর, ডোবা, লাখাই ডিসি সড়কের  পাশে দখল করে স্হাপন করছে পল্লী বিদুৎ এর খুটি  খাল নালা দখল করে এই অবৈধ কর্মকান্ড চালানো হচ্ছে।

খাল ভরাটের ফলে   বর্ষায় সৃষ্টি  হয় জলবদ্ধতার। জানা যায় দীর্ঘদিন যাবৎ লাখাইয়ের এসব প্রভাবশালীরা  সরকারি ভূমি দখল হয়ে আছে, আবার নতুন করেও কিছু মানুষ  দখল করে নির্মান করছে পাকা ঘর। এসব ভূমি উদ্ধারের জন্য মাঝেমধ্যে যৎসামান্য সরকারি প্রচেষ্টা লক্ষ্য করা গেলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। মাঝেমধ্যে কিছু কিছু  স্থাপনা উচ্ছেদ হলেও পরবর্তীতে আবারও তা পূর্বাবস্থায় ফিরে যায়। এতে করে কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি বেহাত হচ্ছে অপরদিকে বিপুল পরিমান রাজস্ব হারাচ্ছে সরকার।

সরেজমিনে কালাউক বাজারে পরিদর্শন করে দেখা যায় বাজারের পাশ দিয়ে চলে যাওয়া হবিগঞ্জ-লাখাই সড়কের দক্ষিণ পাশে খালের উপর অসংখ্য স্থায়ী-অস্থায়ী স্থাপনা রয়েছে। কালাউক পোস্ট অফিস ভবন এর বিপরীত পার্শ্বে নতুন করে নির্মিত হচ্ছে কয়েকটি এমন স্থাপনা। এছাড়াও খালের উপর চলাচল করার জন্য অনুমোদন বিহীন ভাবে কাছাকাছি দূরত্বে যে যার মত নির্মাণ করে যাচ্ছে একের পর এক ব্রিজ। এ ব্যাপারে লাখাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ইয়াসিন আরাফাত রানা জানান খাল পুরোটাই দখল হয়ে গিয়েছে ইতিমধ্যে। ব্যবসায়ীরা দোকানপাট তৈরি করে ব্যবসা করছে। এ অবস্থায় এ বিষয়ে আগামী উপজেলা সমন্বয় সভায় আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

2 responses to “লাখাই হবিগঞ্জ সড়কের পাশে সরকারি জায়গা দখলের অভিযোগ”

  1. … [Trackback]

    […] Find More Information here to that Topic: doinikdak.com/news/12970 […]

  2. … [Trackback]

    […] There you can find 73115 additional Information to that Topic: doinikdak.com/news/12970 […]

Leave a Reply

Your email address will not be published.

x