ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন
চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১০৬, মৃত্যু ৭ জনের
Reporter Name

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৬৮৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০৬ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৫০ হাজার ২৮০ জন।

এসময়ে করোনায় ৭ জনের মৃত্যু হয়েছে।

সোমবার (৩ মে) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭টি নমুনা পরীক্ষা করে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ১৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১০ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৭টি নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১১৮টি নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৫০টি নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩০টি নমুনা পরীক্ষা করে ৮ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪৬টি নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার ল্যাবে ১২টি নমুনা পরীক্ষা করে ২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

এদিন ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ১০৬ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৭ জন এবং উপজেলায় ১৯ জন।

3 responses to “চট্টগ্রামে করোনা আক্রান্ত আরও ১০৬, মৃত্যু ৭ জনের”

  1. … [Trackback]

    […] Find More on that Topic: doinikdak.com/news/12379 […]

  2. … [Trackback]

    […] Information to that Topic: doinikdak.com/news/12379 […]

  3. … [Trackback]

    […] Find More here to that Topic: doinikdak.com/news/12379 […]

Leave a Reply

Your email address will not be published.

x