ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ লাখ ৩৬ হাজার মানুষ
Reporter Name

করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরুর পর থেকে আজ পর্যন্ত তা গ্রহণ করেছেন ২৯ লাখ ৩৬ হাজার ২৪১ জন। আর প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৫৮ লাখ ১৯ হাজার ৭০৯ জন। প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে ভ্যাকসিন গ্রহণ করেন ৮৭ লাখ ৫৫ হাজার ৯৫০ জন ৷

রোববার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সী অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের (এমআইএস) সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়ার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

করোনা মিডেল এ্যাড

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে: রোববার বিকাল সাড়ে ৫টা পর্যন্ত সারা দেশে ভ্যাকসিনের জন্য মোট নিবন্ধন করেছেন ৭২ লাখ ৪৮ হাজার ২৮ জন।

রাজধানীর বিভিন্ন হাসপাতালসহ দেশের এক হাজার পাঁচটি হাসপাতালে কোভিড-১৯ ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়। গত ৮ এপ্রিল থেকে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ শুরু হয়েছে।

এর আগে গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন। সেসময় দুই দিনে মোট ৫৬৭ জনকে ভ্যাকসিন দেওয়া হয়। বাংলাদেশে এই ভ্যাকসিন পরীক্ষামূলক প্রয়োগ না হওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রটোকল অনুযায়ী তাদের এক সপ্তাহ পর্যবেক্ষণ করা হয়। কারও মধ্যে গুরুতর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা না দেওয়ায় পরিকল্পনা মত ৭ ফেব্রুয়ারি থেকে গণভ্যাকসিন দেয়া শুরু হয়।


নিউজ সোর্সঃ ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ লাখ ৩৬ হাজার মানুষ

One response to “ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়েছেন ২৯ লাখ ৩৬ হাজার মানুষ”

  1. … [Trackback]

    […] Read More on that Topic: doinikdak.com/news/12303 […]

Leave a Reply

Your email address will not be published.

x