ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
লাখাইয়ে বোরো ধান সংগ্রহ লটারির মাধ্যমে
Reporter Name

আশীষ দাশ গুপ্ত , হবিগঞ্জ লাখাই প্রতিনিধি: হবিগঞ্জের লাখাই উপজেলার চলতি বোরো মৌসুমে স্বচ্ছতার মাধ্যমে সরকারি মূল্যে কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে উপজেলায় এবার ১০৭১ জন কৃষক বাছাই করা হয়েছে। বাছাইকৃত কৃষকদের কাছ থেকে সরকারি নির্ধারিত মূল্যে টনপ্রতি ২৭ হাজার টাকা মূল্যে সরকারি খাদ্যগুদামে জনপ্রতি এক টন করে ধান ক্রয় করবে সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ধান-চাল সংগ্রহ কমিটির সভাপতি  লসি কান্ত হাজং   সভাপতিত্বে তাঁর কার্যালয়ে রবিবার  (২ মে) দুপুরে লটারি অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি অফিসের তালিকাভুক্ত  লাখাই ইউনিয়নে  ৮৭৯  জন বুল্লা ইউনিয়নে ১৫১১ জন করাব ইউনিয়নে ৬৫৫ জন ছয়টি ইউনিয়নের মধ্যে তিন ইউনিয়নের  ৩০৪৫ জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে ৭৭৭ জন কৃষক সরাসরি সরকারের কাছে ধান বিক্রির সুযোগ পেলেন।

ইউনিয়ন কৃষি অফিসার অমিত ভট্টাচার্য বলেন বামৈ, মুড়িয়াউক ও মুড়াকুরি ইউনিয়নের তালিকা না আসায় তিন ইউনিয়নের ২৯৪ জন কৃষকের  লটারি পরবর্তী দেওয়া হবে।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মুশফিউল আলম আজাদ ,ভাইস চেয়ারম্যান  আমিরুল ইসলাম  ভারপ্রাপ্ত উপজেলা কৃষি অফিসার  শাকিল খন্দকার খাদ্য নিয়ন্ত্রক মোছাঃ হোসনা আক্তার ও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশীষ কুমার সরকার করাব   ইউপি চেয়ারম্যান ইনজিনিয়ার আব্দুল হাই কামাল লাখাই প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আশীষ দাশ গুপ্ত উপস্থিত ছিলেন।

One response to “লাখাইয়ে বোরো ধান সংগ্রহ লটারির মাধ্যমে”

  1. … [Trackback]

    […] Find More to that Topic: doinikdak.com/news/12247 […]

Leave a Reply

Your email address will not be published.

x