ঢাকা, বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ০৯:২৭ অপরাহ্ন
গণপরিবহন চালুসহ তিন দফা দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ
Reporter Name

স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন ও পণ্য পরিবহন চালুসহ তিন দফা বাস্তবায়নের লক্ষ্যে রোববার দেশের বিভিন্ন জেলায় বিক্ষোভ করছেন সড়ক পরিবহন শ্রমিকরা।

এরমধ্যে নরসিংদীতে রোববার সকাল ১১টা থেকে পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আন্ত:জেলা পৌর বাস টার্মিনালে বিক্ষোভ মিছিল শুরু করে। এসময় বাসের ড্রাইভার, হেলপারসহ মালিকরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের ঢাকা বিভাগীয় সহ-সাধারণ সম্পাদক জাকির হোসেন মৃধা। তিনি বলেন: গতবছর লকডাউনের সময় শ্রমিকদের জন্য আর্থিক অনুদানসহ খাদ্য সহায়তার ব্যবস্থা ছিল। কিন্তু এবার তাদের জন্য সহায়তার কোন ব্যবস্থা ছাড়াই গণপরিবহন বন্ধ করে দিয়েছে। ফলে নরসিংদী সহ সারাদেশে অর্থ ও খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন করছে পরিবহন শ্রমিকরা।

বিক্ষোভ কর্মসূচিতে শ্রমিকরা তিন দফা দাবি পেশ করেন তাদের দাবিগুলো হলো। ১) স্বাস্থ্য বিধি মেনে মোট আসনের অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন ও পণ্য পরিবহন চলাচলের ব্যবস্থা করতে হবে (২) সড়ক পরিবহন শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করতে হবে (৩) সারাদেশে বাস ও ট্রাক টার্মিনালগুলোতে পরিবহন শ্রমিকদের জন্য ১০ টাকায় ওএমএসের চাউল বিক্রির ব্যবস্থা করতে হবে।

এছাড়া নওগাঁতে শ্রমিক ইউনিয়নের সভাপতি আজহার আলীর সভাপতিত্বে লকডাউনের সময়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করার অনুমতিসহ ৩ দফা দাবিতে কেন্দ্রীয় বাসটার্মিনাল এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

অন্যদিকে রোববার দুপুর থেকে গণপরিবহন চালুসহ তিন দফা দাবি নিয়ে হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল থেকে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল বের করা হয়।

মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কোর্ট মসজিদ প্রাঙ্গণে জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি হাবিবুর রহমান জিতুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ সজিব আলীর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

2 responses to “গণপরিবহন চালুসহ তিন দফা দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ”

  1. … [Trackback]

    […] There you can find 30716 more Info to that Topic: doinikdak.com/news/12053 […]

  2. … [Trackback]

    […] Read More Information here on that Topic: doinikdak.com/news/12053 […]

Leave a Reply

Your email address will not be published.

x