ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন
“রাবি’র নতুন ছাত্র উপদেষ্টা হলেন সহযোগী অধ্যাপক  তারেক নূর”
Reporter Name

মোঃ মাহফুজ আলম নয়ন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নতুন ছাত্র-উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারেক নূর।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. এম আব্দুস সালাম এ তথ্য নিশ্চিত করেন।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বলেন, ‘গত বছরের ৮ মার্চ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ছাত্র-উপদেষ্টার পদ দেয়া হয়। আজ উপাচার্য নিজ ক্ষমতা বলে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জনাব তারেক নূরকে বিশ্ববিদ্যলয়ের নতুন ছাত্র-উপদেষ্টা হিসেবে নিয়োগ দিয়েছেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করবেন।’

নিয়োগ পাওয়ার পর অধ্যাপক তারেক নূর বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে ছাত্র-উপদেষ্টা হিসেবে দায়িত্ব দিয়েছেন। আমি আজ বেলা ১ টার সময় এই দায়িত্ব গ্রহণ করেছি। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণের জন্য কাজ করে যাবেন বলে জানান এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিসহ সকলের সহযোগিতা কামনা করেন।

গত এক বছর (গত বছরের ৮ মার্চ থেকে এবছরের ২৯ এপ্রিল পর্যন্ত) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। তিনি জানান, বৃহস্পতিবার বেলা ১ টার দিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তারেক নূর আসলে আমি তার কাছে ছাত্র-উপদেষ্টার পদ অর্পন করি।

প্রসঙ্গত, এর আগে গত বছরের ৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী স্বাক্ষরিত এক আদেশে ছাত্র উপদেষ্টার পদ থেকে অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যাহতি দেওয়া হয়। আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে ছাত্র উপদেষ্টা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

অধ্যাপক মো. তারেক নূর ১৯৯৯ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সহযোগী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক (অনার্স) ও মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। স্নাতক (অনার্স) পরীক্ষায় তিনি ১ শ্রেণিতে ৩য় ও মাস্টার্স পরীক্ষায় ১ম শ্রেণিতে ২য় স্থান অধিকার করেন। ইতিপূর্বে ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন

One response to ““রাবি’র নতুন ছাত্র উপদেষ্টা হলেন সহযোগী অধ্যাপক  তারেক নূর””

  1. … [Trackback]

    […] Read More on on that Topic: doinikdak.com/news/11077 […]

Leave a Reply

Your email address will not be published.

x