ঢাকা, রবিবার ১৪ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
করোনার ওষুধ রেমডিসিভির ভারতকে দিতে আগ্রহী ঢাকা
Reporter Name

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বলছেন বাংলাদেশ ভারতকে করোনাভাইরাস চিকিৎসায় ব্যবহৃত রেমডেসিভির ঔষধ দিয়ে সহায়তার প্রস্তাব দিয়েছে। একই সঙ্গে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকেও ভারতকে ঔষধ ও চিকিৎসা সরঞ্জাম দেওয়ার প্রস্তাবের কথা জানানো হয়েছে।

রেমডেসিভির কোভিড-১৯ চিকিৎসায় ব্যাপকভাবে ব্যবহৃত একটি ঔষধ। বাংলাদেশের আটটি কোম্পানির এ ঔষধ তৈরির অনুমোদন রয়েছে। সম্প্রতি ভারতে করোনা পরিস্থিতির মারাত্মক অবনতি হওয়ার প্রেক্ষাপটে দেশটিতে এ ঔষধের প্রচণ্ড চাহিদা তৈরি হয়েছে।

এমন পরিস্থিতিতে রেমডেসিভিরের পেটেন্ট যাদের, সেই গিলিয়ার্ডের সঙ্গেও সরাসরি ভারত যোগাযোগ রাখছে বলে ভারত সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ‘বাংলাদেশ বলছে যে আমরা রেমিডিসিভির উৎপাদন করছি। আমাদের কাছ থেকে নিন। কেন তারা বলছে, কারণ তারা অনুভব করছে যে এটাই সহযোগিতার সময়। ভারত আমাদের সহযোগিতা করছে এবং আমাদেরও তাদের সহযোগিতা করতে হবে।’

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে করোনা পরিস্থিতি মোকাবেলায় বাংলাদেশ ভারতকে জরুরি ঔষধ ও চিকিৎসা সামগ্রী সহায়তা হিসেবে দেয়ার প্রস্তাব দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয় এই সংকটের সময়ে ঘনিষ্ঠ প্রতিবেশী ভারতের পাশে আছে বাংলাদেশ এবং প্রয়োজনে আরও সহায়তা দিতে বাংলাদেশ আগ্রহী।

2 responses to “করোনার ওষুধ রেমডিসিভির ভারতকে দিতে আগ্রহী ঢাকা”

  1. … [Trackback]

    […] Find More on to that Topic: doinikdak.com/news/11065 […]

  2. … [Trackback]

    […] There you can find 5156 more Info on that Topic: doinikdak.com/news/11065 […]

Leave a Reply

Your email address will not be published.

x