ঢাকা, শনিবার ২০ এপ্রিল ২০২৪, ১১:২৪ অপরাহ্ন
চকলেট ও টুপি চুরির দায়ে অভিযুক্ত দুই পাকিস্তানি কূটনীতিক
Reporter Name

শত চেষ্টা করেও কোনও লাভ হচ্ছে না। কিছুতেই বিশ্বের কাছে নিজেদের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতে পারছে না পাকিস্তান। এবার দক্ষিণ কোরিয়ার কাছে লজ্জায় পড়তে হলো পাকিস্তানকে।

জানা গেছে, শপিংমল থেকে চকলেট ও টুপি চুরির দায়ে এবার দক্ষিণ কোরিয়ার কাছে মুখ পুড়েছে ইমারান খন সরকারের। তাও আবার চুরির দায়ে অভিযুক্ত দুই ব্যক্তি যে কেউ নন। খোদ দক্ষিণ কোরিয়ায় পাকিস্তান দূতাবাসের দুইজন কূটনীতিক।

সূত্রের খবর, গত জানুয়ারী মাসে দক্ষিণ কোরিয়ায় রাজধানী সিওলের ইওংসানের ইটাওন এলাকার একটি দোকানে ঘুরতে যান পাকিস্তান দূতাবাসের অভিযুক্ত ওই দুই কূটনীতিক। সেখান থেকে তারা কোরিয়ান মুদ্রায় ১,৯০০ ওন (১৩,০০০ টাকা) দামের জিনিসপত্র চুরি করেন।

তার মধ্যে ছিলো ১,৯০০ টাকা দামের চকলেট এবং ১১ হাজার টাকা দামের টুপি। যেগুলি পাকিস্তান দূতাবাসের ওই দুই কর্মী আলাদা আলাদা দিনে গিয়ে চুরি করেন। এদিকে দোকান থেকে বহুমূল্যের টুপি চুরি যাওয়ায় পুলিশের কাছে গিয়ে মামলা করেন ওই দোকানের মালিক। এরপরই সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে ওই দুই কূটনীতিককে শনাক্ত করেন পুলিশ।

যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত তাদেরকে গ্রেফতার করা হয়নি।কূটনৈতিক সম্পর্কিত ভিয়েনা কনভেনশনের অধীনে এই ধরনের ঘটনায় কূটনীতিক দেশের আইনের মাধ্যমে অভিযুক্তরা নিজেদের গ্রেফতার বা আটক এড়াতে পারেন। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত পাকিস্তান সরকারের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি

One response to “চকলেট ও টুপি চুরির দায়ে অভিযুক্ত দুই পাকিস্তানি কূটনীতিক”

  1. vigrx says:

    … [Trackback]

    […] Read More here to that Topic: doinikdak.com/news/10429 […]

Leave a Reply

Your email address will not be published.

x