ঢাকা, বুধবার ০১ মে ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
মুসলিম বিদ্বেষী শ্লোগান দিয়ে দিল্লিতে বিজেপি নেতাসহ ৬ জন গ্রেপ্তার
দৈনিক ডাক অনলাইন ডেস্ক

দিল্লির যন্তর মন্তরে মুসলিম বিদ্বেষী শ্লোগান দেওয়ার জেরে বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় সহ ছয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (০৯ আগস্ট) এই ৬ জনকে আটক করে দিল্লি পুলিশ। রাতে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের। এর পরই পুলিশ বিজেপি নেতা ও বাকিদের গ্রেপ্তার করে।

 

এই ঘটনাকে কেন্দ্র করে একটি ভিডিও সর্বত্র ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে দিল্লির যন্তর-মন্তর চত্বরে জমায়েত করে উসকানিমূলক বক্তব্য দেওয়া হচ্ছে। মুসলিম বিদ্বেষী একাধিক মন্তব্য শোনা যায় বিক্ষোভকারীদের মুখে। তারা মুসলমানদের হত্যার হুমকিও দিতে শোনা যায়। “হিন্দুস্তানে মে রেহনা হোগা জয় শ্রী রাম কেহনা হোগা (ভারতে থাকতে হলে জয় শ্রী রাম বলতে হবে), চিৎকার করে এমন কথা বলতে শোনা যায় তাঁদের।

 

জমায়েতটি মূলত আয়োজন করেছিলেন অশ্বিনী উপাধ্যায়। ওই ভিডিও ভাইরাল হতেই অশ্বিনী এবং বাকিদের গ্রেপ্তারের দাবি জানানো হয়। ব্যাপারটা নিয়ে সরব হয় বিরোধীরা। দায়ের হয় এফআইআর। দিল্লি পুলিশও নড়েচড়ে বসে।

 

এর পরেই অশ্বিনী উপাধ্য়ায়কে আটক করে কনট প্লেস থানায় নিয়ে আসা হয়। একই সঙ্গে আটক করা হয়, বিনোদ শর্মা, উত্তম মালিক, বিনীত ক্রান্তি, প্রীত সিং ও দীপক নামে পাঁচ জনকে।

 

তবে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায়। তাঁর দাবি, মুসলিম বিদ্বেষী কোনো মন্তব্য তিনি করেননি। তিনি বলেন, ভাইরাল ভিডিওর সত্যতা প্রমাণিত হলে, কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিত পুলিশের।

 

বিজেপি নেতা বলেন, সেভ ইন্ডিয়া ফাউন্ডেশন কর্তৃক পুরনো ঔপনিবেশিক আইনের বিরুদ্ধে মিছিলের আয়োজন করা হয়েছিল। সেভ ইন্ডিয়া ফাউন্ডেশন ট্রাস্টের সাথে আমার কোন সম্পর্ক নেই। আমি আরভিএস মণি, ফিরোজ বখত আহমেদ ও গজেন্দ্র চৌহানের মতো অতিথি ছিলাম মাত্র।

 

সূত্র : এনডিটিভি।

Leave a Reply

Your email address will not be published.

x